Boiswanar Chatterjee

‘নোংরা রাজনীতিতে থাকতে চাই না’, বৈশ্বানরের পোস্ট ঘিরে বিতর্ক

পরে সেই পোস্ট মুছে বৈশ্বানর অনুতাপ প্রকাশ করেন। যদিও এর পরেও জল্পনা রয়েই গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০১৮ ২০:৪৬
Share:

—ফাইল চিত্র।

তৃণমূল নেতা বৈশ্বানর চট্টোপাধ্যায়ের ফেসবুক পোস্ট নিয়ে ঝড় উঠল রাজনৈতিক মহলে। আচমকাই ফেসবুকে বৈশ্বানর জানান, তিনি ‘নোংরা রাজনীতি’তে থাকতে চাইছেন না। রাজনীতি থেকে বিদায় নিয়ে তিনি ‘গুড বাই’ পর্যন্ত জানিয়ে দেন।

Advertisement

পরে সেই পোস্ট মুছে বৈশ্বানর অনুতাপ প্রকাশ করেন। যদিও এর পরেও জল্পনা রয়েই গিয়েছে। শনিবার কলকাতা পুরসভার বাজেট অধিবেশন ছিল। কিন্তু বৈশ্বানর সেখানেও যাননি।

এই সেই ফেসবুক পোস্ট। যা পরে মুছে ফেলা হয়...

Advertisement

তৃণমূলের জন্মলগ্ন থেকেই বৈশ্বানর দলের সঙ্গে জড়িয়ে। ছাত্র রাজনীতি থেকে উত্থান। তিনি কলকাতা পুরসভার ৮ নং বরোর চেয়ারম্যান। বৈশ্বানরের স্ত্রীও তৃণমূলের কাউন্সিলর।

কিন্তু আচমকাই কেন এই ক্ষোভ? তৃণমূলের একাংশ বলছে, রাজ্যসভার প্রার্থীপদ পাবেন বলে আশা করেছিলেন বৈশ্বানর। কিন্তু শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় যে চার প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন, তাতে ঠাঁই না পেয়ে বৈশ্বানর হতাশ হয়ে পড়েন। পরে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘দল ছাড়ার প্রশ্নই নেই। মানসিক চাপের মধ্যে ছিলাম। সেই অবস্থাতেই দু’টি কথা বলে ফেলেছি। কথাগুলো আমার বলা ঠিক হয়নি বলেও এখন বুঝতে পারছি। আমি অনুতপ্ত। আমি চিরকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগত সৈনিক ছিলাম। আছি। থাকবও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন