Balurghat

শিশুর অস্ত্রোপচারে ঘণ্টা দুয়েকের মধ্যেই স্বাস্থ্যসাথী কার্ড পেলেন বালুরঘাটের দম্পতি

রাজ্য সরকারের এই তৎপরতায় খুশি শিশুটির মা-বাবা। কার্ডের সাহায্যে শিশুটির হার্ট অপারেশন করানো সম্ভব হবে বলেও জানিয়েছেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ২৩:৫২
Share:

—নিজস্ব চিত্র।

তিন বছরের শিশুর অস্ত্রোপচারে আবেদনের ঘণ্টা দুয়েকের মধ্যেই কৃষক দম্পতির হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দিল রাজ্য় সরকার। শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে প্রশাসনিক ভবনে অতিরিক্ত জেলাশাসক জিতিন যাদব শিশুটির মা-বাবার হাতে এই কার্ড তুলে দেন।

Advertisement

রাজ্য সরকারের এই তৎপরতায় খুশি শিশুটির মা-বাবা। কার্ডের সাহায্যে শিশুটির হার্ট অপারেশন করানো সম্ভব হবে বলেও জানিয়েছেন তাঁরা। শুক্রবারই দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে শিশুটিকে ভর্তি করাতে উদ্যোগী হয়েছেন ওই দম্পতি।

তপন ব্লকের যশোরাইল গ্রামের বাসিন্দা পেশায় কৃষক বিশ্বজিৎ বর্মন এবং তাঁর স্ত্রী ববিতা বর্মন জানিয়েছেন, জন্ম থেকেই তাঁদের শিশুপুত্র হার্টের সমস্যায় অসুস্থ। সম্প্রতি পরীক্ষানিরীক্ষায় পর শিশুটির হার্টে বড়সড় ফুটো ধরা পড়ে। বালুরঘাট জেলা হাসপাতালের চিকিৎসকরা অন্য হাসপাতালে দ্রুত অস্ত্রোপচারের পরামর্শ দেন। বিশ্বজিৎবাবু বলেন, “মালদহের একটি বেসরকারি হাসপাতালে ছেলেকে নিয়ে গিয়েছিলাম। তবে অপারেশনের জন্য ২ লক্ষ টাকা খরচ পড়বে জানিয়েছে হাসপাতাল।” অস্ত্রোপচারের খরচ জোগাড় করতে না পেরে চরম অসহায় অবস্থার মধ্যে পড়েন ওই দম্পতি। সে সময় এলাকার মানুষজন তাঁদের ‘দুয়ারে সরকার’ কর্মসূচির শিবিরে নিয়ে যান। ওই শিবিরে আবেদনের এক দিনের মধ্যেই তাঁরা স্বাস্থ্যসাথীর কার্ড হাতে পান। কার্ড পেয়ে শিশুর অস্ত্রোপচারের বিষয়ে দুশ্চিন্তামুক্ত হয়েছেন বিশ্বজিৎবাবু ও তাঁর পরিবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন