State News

বন্দুক দেখিয়ে ব্যাঙ্ক ডাকাতি আসানসোলে

এ দিন আসানসোলের ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আর পাঁচটা দিনের মতো গ্রাহকেরা ভিড় ছিল। দুপুর দেড়টা নাগাদ জনা দশেক দুষ্কৃতী ব্যাঙ্কে ঢুকে পড়ে। তাদের সকলের সঙ্গেই আগ্নেয়াস্ত্র ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৮ ১৭:২৮
Share:

ঘটনাস্থলে তদন্তে পুলিশকর্মীরা।

দিনদুপুরে গ্রাহক-কর্মী-পুলিশকে বন্দুক দেখিয়ে, মারধর করে ব্যাঙ্ক থেকে ৩৮ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল ডাকাতেরা। দুঃসাহসিক এই ঘটনা ঘটেছে বুধবার আসানসোলের সেনর‌্যালে এলাকার একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এ দিন আসানসোলের ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আর পাঁচটা দিনের মতো গ্রাহকেরা ভিড় ছিল। দুপুর দেড়টা নাগাদ জনা দশেক দুষ্কৃতী ব্যাঙ্কে ঢুকে পড়ে। তাদের সকলের সঙ্গেই আগ্নেয়াস্ত্র ছিল। সেই আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রথমেই তারা ব্যাঙ্কে উপস্থিত পুলিশ কনস্টেবল এবং সিভিক ভলান্টিয়ারদের আটক করে। ঘটনাস্থলে ব্যাঙ্ককর্মী ও গ্রাহকদেরও একই ভাবে ভয় দেখাতে থাকে তারা। সঙ্গে চলে মারধরও। এর পর ব্যাঙ্কের কর্মীদের কাছ থেকেই ভল্টের চাবি নিয়ে প্রায় ৩৮ লক্ষ টাকা নিয়ে যায় তারা। মাত্র আধ ঘণ্টার মধ্যেই গোটা অপারেশন সাঙ্গ করে সেখান থেকে তড়িঘড়ি চম্পট দেয় দুষ্কৃতীরা।

ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। দুপুরেই সেখানে পৌঁছন ডিসিপি (হেডকোয়ার্টার) অভিজিৎ গুপ্ত। তিনি বলেন, “গোটা ঘটনাই খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত শুরু করেছে পুলিশ।” একই আশ্বাস দিয়েছেন পুলিস কমিশনার জানিয়েছেন, লক্ষ্মীনারায়ণ মিনাও। তিনি বলেন, “ডাকাত দলটিকে চিহ্নিত করা হয়েছে। এটি সম্ভবত বাইরের কোনও গ্যাং। আশা করছি অপরাধীরা শীঘ্রই ধরা পড়বে।”

Advertisement

আরও পড়ুন: ক্যাবের বেলাগাম ভাড়ায় রাশ টানতে আজ বৈঠকে বসছে সরকার

আরও পড়ুন: ‘আমাদের কী হবে’? শিক্ষামন্ত্রীর অনলাইন নির্দেশেও আতান্তরে বহু ছাত্রছাত্রী

আধ ঘণ্টার মধ্যেই গোটা অপারেশন সাঙ্গ করে দুষ্কৃতীরা। চলছে জিজ্ঞাসাবাদ।

তবে পুলিশের আশ্বাস সত্ত্বেও এখনও ভয়ে সিঁটিয়ে এলাকাবাসী। কী ভাবে দিনের আলোয় এ ধরনের ডাকাতি ঘটে গেল, তা নিয়ে এখনও আতঙ্কিত তাঁরা।

ছবি: পাপন চৌধুরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন