টানা বন্ধ ব্যাঙ্ক, টাকা তুলে রাখুন আজই

পুজোয় ঘোরার জন্য পার্সে পর্যাপ্ত টাকা আছে তো? যদি না থাকে তাহলে আজকালের মধ্যেই টাকা তুলে ব্যাগ ভরিয়ে রাখুন। পুজোর ছুটিতে এ রাজ্যে টানা তিন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। সাবধান থাকতে তাই আজই পরিমাণ মতো টাকা তুলে রাখুন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৫ ১৫:৫২
Share:

পুজোয় ঘোরার জন্য পার্সে পর্যাপ্ত টাকা আছে তো? যদি না থাকে তাহলে আজকালের মধ্যেই টাকা তুলে ব্যাগ ভরিয়ে রাখুন। পুজোর ছুটিতে এ রাজ্যে টানা তিন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। ভাবছেন চিন্তা কী এটিএম তো আছেই। তবে এটিএমে যদি টাকা ফুরিয়ে যায় তখন কী করবেন আপনি? বড় রেস্তোরাঁয় খেয়ে না হয় কার্ডেই চুকিয়ে দিলেন বিল। কিন্তু যেখানে কার্ড পেমেন্টের সুবিধা নেই? অথবা ট্যাক্সিতে চড়ে যদি দেখেন পকেট একেবারে খালি তাহলে তো বেজায় মুশকিল। সাবধান থাকতে তাই আজই পরিমাণ মতো টাকা তুলে রাখুন।

Advertisement

পুজো উপলক্ষে আগামী তিন দিন (২০, ২১, ২২ অক্টোবর) ব্যাঙ্ক বন্ধ থাকবে। শুক্রবার ২৩ অক্টোবর ব্যাঙ্ক খোলা থাকলেও পরের দিন মাসের চতুর্থ শনিবার ব্যাঙ্ক ছুটি থাকবে। পর দিন তো রবিবার! সোমবার সারা ভারতে ব্যাঙ্ক খোলা থাকলেও লক্ষ্মীপুজো উপলক্ষে রাজ্যের শাখাগুলো বন্ধ থাকবে। মোদ্দা কথায় পুজোয় টানা তিন দিন ছুটি। মাঝে একদিন খোলা। তারপর আবার তিন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক।

পুজোর মরসুমে চাপ থাকায় রাজ্যের এটিএমগুলো ক্রাশ করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই শেষ মুহূর্তে হাত কামড়াতে না চাইলে এখনই টাকা তুলে নিন। বিশেষ করে যারা বেড়াতে যাচ্ছেন তারা তো অবশ্যই ভরে রাখুন ওয়ালেট। রাজ্যর বাইরে গেলে কিন্তু চাপ একধাপ বেড়ে যাবে। শুক্রবার রাজ্যের শাখাগুলো খোলা থাকলেও মহরম উপলক্ষে আবার দেশের অন্যান্য জায়গায় ব্যাঙ্কের ঝাঁপি বন্ধ। বুধ থেকে রবি টানা পাঁচ দিন ব্যাঙ্ক বন্ধ থাকলে কিন্তু এটিএমের ভাঁড়ে মা ভবানী দশা হতেই পারে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন