rape

Baranagar Rape Case: সিআইডি তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে পরিবার

পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়াতেই তাঁদের এই পদক্ষেপ বলে অভিযোগ করেছেন নির্যাতিতার মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বরাহনগর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ১৭:২১
Share:

বরাহনগর ধর্ষণ-কাণ্ডে সিআইডি তদন্ত চেয়ে সোমবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল নির্যাতিতা নাবালিকার পরিবার। পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়াতেই তাঁদের এই পদক্ষেপ বলে অভিযোগ করেছেন নির্যাতিতার মা।

নির্যাতিতার মায়ের অভিযোগ, মেয়েকে অপহরণ করে ধর্ষণ করা হলেও অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণের ধারা দেয়নি পুলিশ। নির্যাতিতা নাবালিকা হওয়া সত্ত্বেও পকসো আইনে মামলা রুজু করেনি এবং নির্যাতিতার শারীরিক পরীক্ষার রিপোর্টও তাঁদের হাতে দেওয়া হয়নি বলে অভিযোগ।

Advertisement

১৪ অগস্ট মধ্যরাতের ঘটনা। ১২ বছরের এক কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ ওঠে প্রতিবেশী কয়েকজন যুবকের বিরুদ্ধে। ওই কিশোরীকে ধর্ষণের পর পাচার করার পরিকল্পনা ছিল অভিযুক্তদের, অভিযোগ এমনই। কিশোরীকে খুঁজে না পাওয়া গেলে পরিবারের লোকেরা বরাহনগর থানায় গিয়ে অভিযোগ করে। তারপরই মালঞ্চ থেকে কিশোরীকে উদ্ধার করে পুলিশ। প্রীতম পাল এবং বাবলু মণ্ডল নামে দু’জন গ্রেফতারও হয়। কিন্তু অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেনি পুলিশ। বদলে অপহরণ এবং বলপূর্বক আটকে রাখার অভিযোগ আনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement