ফাইনালে পাঁচ গোল, জয় বিজারার

প্রায় ন’মাস ধরে চলা প্রতিযোগিতার ফাইনালে বড় ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন হল কালনার বিজারা ইয়ংস্টার ক্লাব। শনিবার আটঘোরিয়া সুভাষ সঙ্ঘের মাঠে কালনা ১ ব্লক ক্রীড়া সংস্থা আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে তারা কেশবপুর অ্যাথলেটিককে ৫-১ গোলে হারিয়ে দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৬ ০০:১৬
Share:

বিজারা ইয়ংস্টার ক্লাব ও কেশবপুর অ্যাথলেটিকের খেলার একটি মুহূর্ত। —নিজস্ব চিত্র।

প্রায় ন’মাস ধরে চলা প্রতিযোগিতার ফাইনালে বড় ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন হল কালনার বিজারা ইয়ংস্টার ক্লাব। শনিবার আটঘোরিয়া সুভাষ সঙ্ঘের মাঠে কালনা ১ ব্লক ক্রীড়া সংস্থা আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে তারা কেশবপুর অ্যাথলেটিককে ৫-১ গোলে হারিয়ে দেয়। মাঠে হাজির ছিলেন জাতীয় দলের প্রাক্তন দুই ফুটবলার মানস ভট্টাচার্য এবং বিদেশ বসু।

Advertisement

এলাকার ৩৭টি দলকে নিয়ে শুরু হয়েছিল এই টুর্নামেন্ট। ফাইনালে ওঠে বাঘনাপাড়া পঞ্চায়েতের দু’টি দল। এ দিন খেলার গোড়া থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করেন সবুজ-মেরুণ জার্সি পরা বিজারার খেলোয়াড়েরা। প্রথমার্ধেই বিজারা এগিয়ে যায় ৩-১ গোলে। দ্বিতীয়ার্ধে করে আরও দু’টি গোল। তবে লাল-হলুদ জার্সির কেশবপুরের খেলোয়াড়েরা এই অর্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে। কিন্তু লাভ হয়নি। খেলায় নজর কাড়েন বিজারার রিন্টু সিংহ। ফাইনাল এবং টুর্নামেন্টের সেরাও নির্বাচিত হন তিনি। তাঁর খেলার প্রশংসা করেন প্রাক্তন ফুটবলার মানসবাবু।

কালনারই কেশবপুর গ্রামে বড় হওয়া বিদেশবাবু অবশ্য আক্ষেপ করেন, ‘‘আমাদের সময়ে ফুটবলাররা অনেক বেশি পরিশ্রমী ছিলেন। এখন ততটা নয়।’’ এ দিন মাঠে ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ, বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু, কালনা ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রাবণী পাল, মহকুমা ক্রীড়া সংস্থার সম্পাদক নরুল চৌধুরীরা। স্বপনবাবু বলেন ‘‘গোটা টুর্নামেন্টে প্রচুর মানুষ মাঠে এসেছেন। তবে ৪২টি ক্লাবকে সরকারি অর্থ সাহায্য করা হলেও মাত্র ৮টি ক্লাব টুর্নামেন্টে যোগ দিয়েছে। যোগ না নিলে সেই ক্লাবকে আর সাহায্য করা হবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন