পুকুর ভরাট করে হচ্ছিল অবৈধ নির্মাণ, জেসিবি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দিল আসানসোল পুরনিগম

অবৈধ নির্মাণ নিয়ে পুরনিগমে অভিযোগ করেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বর্তমানে ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২১:০২
Share:

পুরনিগমকে বুড়ো আঙুল দেখিয়ে তৈরি হচ্ছিল নির্মাণ। জলাশয় ভরাট করে তৈরি হওয়া সেই ‘অবৈধ’ নির্মাণে জেসিবি চালালেন আসানসোল পুর কর্তৃপক্ষ। মঙ্গলবার আসানসোল পুরনিগমের অন্তর্গত রানিগঞ্জ এলাকায়।

Advertisement

সূত্রের খবর, আসানসোল পুরনিগমের ৯২ নম্বর ওয়ার্ডের চুড়িপট্টি এলাকায় আগেই পুকুর ভরাট করে বেআইনি নির্মাণের অভিযোগ ওঠে জনৈক শওকত খানের বিরুদ্ধে। এ নিয়ে পুরনিগমে অভিযোগ করেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বর্তমানে ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি।

অবৈধ নির্মাণের অভিযোগে ২০২২ সালের ১৯ জুন অভিযোগ করেন তিনি। যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে রানিগঞ্জ শহরে। পুরনিগমের পক্ষ থেকে বহু বার নোটিস জারি করা হয়। তার পরেও কোনও কাজের কাজ হয়নি। ওই বাড়িটি ভেঙে ফেলার নোটিস সাঁটিয়ে দেওয়া হয় বাড়িটিতে। সেই নির্মীয়মাণ বাড়ি ভেঙে দিতে উদ্যোগী হয় আসানসোল পুরনিগম। যদিও বাড়িমালিকের পরিবারের সদস্যেরা এই নির্মাণ ভাঙতে বাধা দিতে আসেন। তাঁরা দাবি করেন, কোনও জলাশয়ের জায়গা ভরাট করে নির্মাণ হচ্ছে না। শুধুমাত্র বাড়ির নকশা পাশ না করেই এই নির্মাণ হয়েছে। এ জন্য জরিমানা দিয়ে নতুন করে বাড়ি তৈরি করতে চান।

Advertisement

যদিও আসানসোল পুরনিগমের আইনজীবী জানিয়েছেন, নির্দিষ্ট নিয়ম মেনে এই অবৈধ নির্মাণ ভেঙে ফেলা হয়েছে। অনুমতি না নিয়ে জলাশয়ের উপর নির্মাণ করা হচ্ছিল। বাড়ির মালিক শওকত মোল্লা পুরনিগমে উপযুক্ত প্রমাণ দিতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন