River Ajay

কাঁকসায় অজয় নদের উপর বাঁশের মাচা ভেঙে তলিয়ে গেলেন দুই বাইক আরোগী

রবিবার রাতেই পানাগড়ের কাছে কাঁকসার শিবপুরে অজয় নদের উপর একটি অস্থায়ী সেতু  জলের তোড়ে ভেসে গিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁকসা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১১:২৪
Share:

নিজস্ব চিত্র।

অজয় নদের উপর একটি অস্থায়ী বাঁশের মাচা ভেসে গিয়ে বড় দুর্ঘটনা ঘটল পশ্চিম বর্ধমানের পানাগড়ের কাছে। অজয় নদে তলিয়ে গেলেন দুই বাইক আরোহী। যদিও কোনও প্রাণহানির ঘটনা ঘটেছে। উদ্ধার করা গিয়েছে ওই দুই বাইক আরোহীকে।

Advertisement

রবিবার রাতেই পানাগড়ের কাছে কাঁকসার শিবপুরে অজয় নদের উপর একটি অস্থায়ী সেতু জলের তোড়ে ভেসে গিয়েছিল। পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার মধ্যে সংযোগ স্থাপনকারী ওই সেতু ভেঙে পড়ায় অসুবিধার মধ্যে পড়েছিলেন ওই অঞ্চলের সাধারণ মানুষ। যোগাযোগ ব্যবস্থা অক্ষুণ্ণ রাখতে বাঁশ দিয়ে একটি মাচা বানিয়ে চলাফেরা করছিলেন সেখানকার সাধারণ মানুষ। বুধবার সকালে ভেঙে সেটিও ভেঙে পড়ল।

বীরভূমের ইলামবাজারের জয়দেব ফাঁড়ির পুলিশ এলাকাবাসীর সাহায্য নিয়ে ওই দু’জন ব্যক্তিকে কোনওক্রমে উদ্ধার করলেও বাইক গুলি উদ্ধার করা সম্ভব হয়নি। দু’টি বাইকই তলিয়ে গিয়েছে অজয়ের জলে।

Advertisement

দৈনন্দিন কাজের জন্য যাঁরা রোজ ওই সেতু পেরিয়ে যাতায়াত করেন, সেতু ভাঙায় সমস্যা বেড়েছে তাঁদের। সেতু ভেঙে পড়ার পরই কাঁকসা এবং ইলামবাজার থানার পুলিশ নদী তীরবর্তী এলাকায় নজরদারি চালাচ্ছিল। তার পরও এই ভাবে বাঁশের মাচা বানিয়ে সাধারণ মানুষের ঝুঁকি নিয়ে চলাফেলার বিষয়টি কী ভাবে প্রশাসনের নজর এড়িয়ে গেল, তা নিয়ে উঠে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন