Jitendra Tiwari

জিতেন্দ্রকে কলকাতায় রেফার করল বর্ধমান মেডিক্যাল, পেটের ডান দিকে ব্যথা এবং শ্বাসকষ্ট

বৃহস্পতিবার সন্ধ্যায় জিতেন্দ্রকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সেই হাসপাতাল থেকে বিজেপি নেতাকে এ বার কলকাতার হাসপাতালে রেফার করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২২:২৯
Share:

জিতেন্দ্র তিওয়ারি। নিজস্ব চিত্র।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সেই হাসপাতাল থেকে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে এ বার কলকাতার হাসপাতালে রেফার করা হল। বর্ধমান মেডিক্যাল সূত্রে খবর, জিতেন্দ্রর করোনারি এ্যাজিওগ্রাফি সার্জারি করতে হবে। সেই কারণেই ক্যাথলাব ও সিটিভিএস সুবিধাযুক্ত ভাল হাসপাতালে তাঁকে রেফার করা হয়েছে।

Advertisement

বুধবার আসানসোল সংশোধনাগারে অসুস্থ হয়ে পড়েছিলেন কম্বলকাণ্ডে ধৃত জিতেন্দ্র। সঙ্গে সঙ্গেই তাঁকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তাঁকে নিয়ে আসা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রাথমিক ভাবে তাঁকে হাসপাতালের পুলিশ সেলে রাখা হয়। জিতেন্দ্র চিকিৎসকদের জানিয়েছেন, গত ২ দিন ধরে তাঁর পেটের ডান দিকে ব্যথা হচ্ছে। শ্বাসকষ্ট রয়েছে। সেই মতো হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর জিতেন্দ্রের ৩ বার ট্রপ-টি (হৃদযন্ত্রের সমস্যা খতিয়ে দেখার জন্য) করা হয়েছে। কিন্তু ৩ বারই নেগেটিভ এসেছে রিপোর্ট। সার্জারির চিকিৎসক বিজেপি নেতাকে দেখে গিয়েছেন। এ ছাড়া তাঁকে দেখেছেন মেডিসিনের ৪ জন ও কার্ডিয়োলজির ২জন চিকিৎসক। তার পরেই জিতেন্দ্রকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

জিতেন্দ্রকে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই সেখানে বিজেপি নেতা-কর্মীরা একে একে আসতে থাকেন। স্থানীয় বিজেপি নেতা পিন্টু সাম ও মৌমিতা বিশ্বাস মিশ্র জরুরি বিভাগে গিয়ে তাঁর সঙ্গে কথাও বলেন। ঠিক তার পরেই আসানসোলের সঞ্জয় সিংহ নামে এক বিজেপি নেতাকে জিতেন্দ্রর সঙ্গে দেখা করতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন