BJP

লকডাউনেও হবে কর্মসূচি, চাপান-উতোর

এ দিন আসানসোলের গুজরাতি ভবনে বিজেপির আসানসোল জেলার নেতা-কর্মীদের নিয়ে সাংগঠনিক বৈঠক করেন দলের তরফে ‘রাঢ়বঙ্গ জ়োন’-এর পর্যবেক্ষক রাজুবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২০ ০৫:৫৩
Share:

আসানসোলে। নিজস্ব চিত্র

আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। সেই দিন রাজ্যে ‘লকডাউন’। এই পরিস্থিতিতেও ওই দিন রাজ্যে দলীয় কর্মসূচি হবে বলেই জানিয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়। রবিবার আসানসোলে এসে তিনি সংবাদমাধ্যমের কাছে তিনি বলেন, ‘‘আমাদের কর্মসূচি হবেই। লকডাউন আমরা মানি না।’’ এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে তৃণমূল। পাশাপাশি, রাজুবাবু আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধেও সরব হয়েছেন।

Advertisement

এ দিন আসানসোলের গুজরাতি ভবনে বিজেপির আসানসোল জেলার নেতা-কর্মীদের নিয়ে সাংগঠনিক বৈঠক করেন দলের তরফে ‘রাঢ়বঙ্গ জ়োন’-এর পর্যবেক্ষক রাজুবাবু। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজুবাবু ‘লকডাউন’-এর দিনেও দলীয় কর্মসূচির কথা বলেন। পাশাপাশি, তিনি উপস্থিত নেতা, কর্মীদের বলেন, ‘‘কোথাও কোনও রকম বাধা পেলে উপযুক্ত পদক্ষেপ করতে হবে।’’

এর পরেই, রাজুবাবু আসানসোলের মেয়রকে ‘মাফিয়া’ উল্লেখ করে অভিযোগ করেন, ‘‘উনি এলাকায় অবৈধ কয়লা, বালি পাচারে জড়িত।’’ যদিও, তৃণমূলের জেলা সভাপতি তথা আসানসোলের মেয়র জিতেন্দ্রবাবুর এই মন্তব্য প্রসঙ্গে প্রতিক্রিয়া, ‘‘কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে কোনও নেতার এমন মন্তব্য বাঞ্ছনীয় নয়। ঈশ্বর ওঁকে ক্ষমা করুন, কিন্তু বিজেপিকে ক্ষমা নয়।’’ এ দিকে, ‘লকডাউন’ না মানার বিষয়টি নিয়েও সরব হয়েছেন জিতেন্দ্রবাবু। তাঁর কথায়, ‘‘বিজেপি সবসময়ই নিয়ম ভাঙে। এ দিন ওঁদের নেতার কথাতেও তা-ই প্রতিফলিত হয়েছে।’’ পাশাপাশি, তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব নিয়েও সরব হন রাজুবাবু। যদিও তাঁর নিজের দলের ‘দ্বন্দ্বের’ অভিযোগ সম্পর্কে বলেন, ‘‘এ সব তৃণমূলের অপপ্রচার।’’

Advertisement

এ দিকে, সাংগঠনিক ভাবেও কিছু পদক্ষেপ করা হচ্ছে বলে দলীয় নেতা, কর্মীদের জানিয়েছেন রাজুবাবু। বিজেপি সূত্রে জানা গিয়েছে, দলকে আরও ‘চাঙ্গা’ করতে রাজ্যের প্রতিটি লোকসভাকে নিয়ে বিভিন্ন জ়োন করা হয়েছে। রাঢ়বঙ্গ জ়োনে রয়েছে, বর্ধমান পূর্ব ও পশ্চিম, আসানসোল, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বোলপুর। এই জ়োনেরই পর্যবেক্ষক করা হয়েছে রাজুবাবুকে। দলীয় সূত্রে জানা গিয়েছে, আগামী দিনে প্রতিটি বুথ থেকে জোনাল স্তর পর্যন্ত নেতা-কর্মীদের সঙ্গে ভার্চুয়াল সভা করে দলীয় নির্দেশ প্রচার করা হবে। বিষয়টি নিয়ে বুথ থেকে জোনাল স্তর পর্যন্ত নেতা-কর্মীদের প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। আসানসোলে রবিবার রাজুবাবুর বৈঠকের এটিও একটি উদ্দেশ্য বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন