নেহরুর মূর্তিতে কালি

তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে। যদিও বিজেপি তা মানতে চায়নি। কাটোয়া পুরসভা পুলিশে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৮ ০১:৩৮
Share:

কাটোয়ায় সেই মূর্তি। নিজস্ব চিত্র

মূর্তিতে কালি দেওয়ার ঘটনা ঘটল আবার। এ বার কাটোয়ায় টেলিফোন ময়দানে জওহরলাল নেহরুর মূর্তির গায়ে কালি মাখাল দুষ্কৃতীরা। কালো কাপড়ও ঝুলিয়ে দেওয়া হয়। শনিবার সকালে তা দেখার পরেই শহরে রাজনৈতিক চাপান-উতোর তৈরি হয়। তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে। যদিও বিজেপি তা মানতে চায়নি। কাটোয়া পুরসভা পুলিশে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ করেছে।

Advertisement

এলাকাবাসীর অভিযোগ, কে বা কারা শুক্রবার রাতে এই কাণ্ড ঘটিয়েছে। শনিবার সকালে খবর পেয়ে পুরসভার কর্মীরা মূর্তি পরিষ্কার করে দেন। পুরপ্রধান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের অভিযোগ, ‘‘জওহরলাল নেহরুর মূর্তিতে কালি দিয়ে এলাকায় অস্থিরতা তৈরি করতে চাওয়া হচ্ছে। এর সঙ্গে বিজেপি কর্মীরা জড়িত বলে আমরা মনে করছি।’’ পুরসভার তরফে থানায় লিখিত অভিযোগে অবশ্য বিজেপির কথা উল্লেখ করা হয়নি। পুরপ্রধান বলেন, ‘‘এখনও নির্দিষ্ট কারও নাম জানা যায়নি। তা জানা গেলে পুলিশকে জানানো হবে।’’ কাটোয়া শহর কংগ্রেসের তরফেও মহকুমাশাসক ও থানায় অভিযোগ জানানো হয়েছে। দুধ দিয়ে ওই মূর্তি ধোওয়া হবে বলেও দাবি করেছেন দলের নেতারা।

বিজেপির পূর্ব বর্ধমান জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ অবশ্য এই ঘটনার সঙ্গে দলের কারও যুক্ত থাকার কথা উড়িয়ে দিয়েছেন। তাঁর বক্তব্য, ‘‘বিজেপি কখনও এই কাজ সমর্থন করে না। আমাদের কোনও কর্মী এর সঙ্গে জড়িত নন। যারা এ কাজ করেছে পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিক।’’ পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন