Dog Lovers

চলন্ত বাসের পিছনে বাঁধা কুকুরের দেহ! অমানবিক দৃশ্য দেখল জামুড়িয়া

স্থানীয় বাসিন্দাদের দাবি, তাঁরা বাসটি আটকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু গতি বেশি থাকায় তা আটকানো সম্ভব হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামুড়িয়া শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ১৮:১২
Share:

এ ভাবেই মিনি বাসের পিছনে বেঁধে নিয়ে যাওয়া হয় মৃত কুকুরের দেহ। নিজস্ব চিত্র

পথ দুর্ঘটনায় মৃত কুকুরের দেহ বেঁধে নিয়ে যাওয়া হল মিনিবাসের পিছনে। বৃহস্পতিবার এমনই অমানবিক ঘটনার সাক্ষী হল পশ্চিম বর্ধমান জেলার জামুড়িয়া। ঘটনায় ক্ষুব্ধ পশুপ্রেমী সংগঠনগুলি।

Advertisement

মিনি বাসের পিছনে দড়ি দিয়ে বাঁধা কুকুরের দেহ। রাস্তার উপর দিয়ে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হচ্ছে দেহটি। বৃহস্পতিবার সকালে এমন দৃশ্য দেখে স্তম্ভিত হয়ে যান জামুড়িয়া বাজার এলাকার বাসিন্দারা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসানসোল থেকে জামুড়িয়া হয়ে হরিপুর যাওয়ার রাস্তায় গাড়ির ধাক্কায় মারা যায় ওই কুকুরটি। এর পর রাস্তা থেকে দেহটি সরাতে তা হরিপুরগামী একটি মিনি বাসের পিছনে দ়ড়ি দিয়ে বেঁধে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, তাঁরা বাসটি আটকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু গতি বেশি থাকায় তা আটকানো সম্ভব হয়নি। কিন্তু এমন দৃশ্য ক্ষোভের জন্ম দিয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

এমন কাণ্ড দেখে ক্ষুব্ধ পশুপ্রেমী সংগঠনগুলিও। ওই ঘটনার তীব্র নিন্দা করেন ‘ভয়েসলেস’ নামে এক পশুপ্রেমী সংস্থার পশ্চিম বর্ধমান জেলার সভাপতি সৌরভ মুখোপাধ্যায়। ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবি তুলেছেন তিনি। কড়া বার্তা দেওয়া হয়েছে স্থানীয় মিনিবাসের শ্রমিক এবং মালিক সংগঠনকেও।

Advertisement

আরও পড়ুন: ‘বেআক্কেল’ শীত, ক্ষীণ রসের ধারা, বাজারে কম পড়েছে সোনালি নলেন

আরও পড়ুন: শুধু কৃষক নয়, জনস্বার্থও বিরোধী মোদীর কৃষি আইন, বললেন কাকলি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন