Pandabeswar

নেতার বাড়ির সামনে বোমা

নেতার বাড়ির সামনে বোমা ফাটানোর অভিযোগ উঠল ঘটল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডবেশ্বর শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ০৩:৪৮
Share:

পঞ্চায়েতের উপপ্রধানের বাড়ির সামনে। নিজস্ব চিত্র।

নেতার বাড়ির সামনে বোমা ফাটানোর অভিযোগ উঠল ঘটল। সোমবার রাতে পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরের তৃণমূল পরিচালিত বৈদ্যনাথপুর পঞ্চায়েতের উপপ্রধান বাসুদেব ঘোষের বাড়ির সামনে ওই ঘটনা ঘটে। তবে কে বা কারা ওই ঘটনা ঘটিয়েছে, তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে বাসুদেববাবুর মন্তব্যে। পাশপাশি, হরিপুরে জিতেন্দ্র তিওয়ারি ‘পাণ্ডবেশ্বরে দাদাগিরি করে দলের ক্ষতি করছেন কয়েকজন’ এমন মন্তব্য করায় ধোঁয়াশা তৈরি হয়েছে।

Advertisement

বাসুদেববাবু মঙ্গলবার সকালে সংবাদমাধ্যমের একাংশের কাছে বলেন, ‘‘২০১৮ থেকে পঞ্চায়েতের উপপ্রধান। বিরোধীরা না কি নিজের দলই বোমা ফাটিয়েছে, তা জানি না। পঞ্চায়েতে অনিয়মের বিরুদ্ধে আমি বারবার রুখে দাঁড়িয়েছি। তাই আমাকে সরালে হয়তো অনেকের সুবিধা হবে। পুলিশের কাছে দুষ্কৃতীদের খুঁজে বার করার জন্য লিখিত অভিযোগ করেছি।’’ তিনি জানান, সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ বাড়ির সামনে এক বার বিকট আওয়াজ পান। ঘটনাস্থলে যায় পাণ্ডবেশ্বর থানার পুলিশ।

কিন্তু বাসুদেববাবুর ওই মন্তব্যকে কেন্দ্র করে ফের এলাকায় পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি এবং দলের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর অনুগামীদের মধ্যে ‘দ্বন্দ্ব’ই প্রকট হল বলে দাবি স্থানীয় তৃণমূল নেতা, কর্মীদের একাংশের। ঘটনাচক্রে, দলের অন্দরে বাসুদেববাবু বিধায়ক অনুগামী হিসেবে পরিচিত।

Advertisement

তবে দ্বন্দ্বের কথা স্বীকার করেননি জিতেন্দ্রবাবু ও নরেন্দ্রনাথবাবু। জিতেন্দ্রনাথবাবু বলেন, “পাণ্ডবেশ্বরে যাতে কোনও ভাবেই অশান্তি না হয়, সে জন্য প্রশাসনের কাছে আর্জি জানিয়েছি।’’ পাশাপাশি, হরিপুরে একটি কর্মসূচি থেকে জিতেন্দ্রবাবু কারও নাম না করে বলেন, ‘‘পাণ্ডবেশ্বরে দাদাগিরি করে কয়েকজন দলের ক্ষতি করছেন। এটা হবে না। সমাজবিরোধীরা দল চালাতে পারবেন না। আমার নীরবতাকে ভয় পেয়েছি বলে মনে করলে ভুল করবে।’’ যদিও কে বা কারা দাদাগিরি করছেন, সে প্রসঙ্গে বিধায়ক কিছু বলতে চাননি। নরেন্দ্রনাথবাবু অবশ্য বলেন, “দলের তরফে বোমা ফাটানোর ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের খুঁজে বার করার দাবি জানানো হয়েছে।’’ বিধায়কের মন্তব্য প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া, ‘‘বিধায়ক কার বা কাদের কথা বলতে চেয়েছেন পরিষ্কার করুন।’’ পঞ্চায়েতে কোনও অনিয়মের অভিযোগ স্বীকার করেননি প্রধান জবা সাহা।

মঙ্গলবার রাত পর্যন্ত বোমা ফাটানোর ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। পুলিশ জানায়, তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন