ভাইকে খুনে ধৃত

সম্পত্তি নিয়ে বিবাদে দাদার বিরুদ্ধে ভাইকে খুনের অভিযোগ উঠল কালনার নান্দাই পঞ্চায়েতের হাতিপোতা গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৭ ০১:০১
Share:

সম্পত্তি নিয়ে বিবাদে দাদার বিরুদ্ধে ভাইকে খুনের অভিযোগ উঠল কালনার নান্দাই পঞ্চায়েতের হাতিপোতা গ্রামে। নিহত কিবরিয়া শেখকে (৫৫) খুনের অভিযোগে তাঁর দাদা গোলাম মোর্তাজা শেখ-সহ পরিবারের পাঁচ জনকে মঙ্গলবার গ্রেফতারও করে পুলিশ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের একটি মাঠের ধারে পারিবারিক জমিতে গোলাম এবং কিবরিয়া পরিবার নিয়ে বাস করতেন। বাড়ির কাছাকাছি একটি জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে কালনা আদলতে মামলাও চলছিল। সম্প্রতি বাড়িতে কিছু নির্মাণ কাজ করানোর জন্য গোলাম বাড়ির সামনের রাস্তা দিয়ে কিছু নির্মাণ সামগ্রী আনার ব্যবস্থা করেন। অভিযোগ, পেশায় চাষি কিবরিয়া ওই রাস্তায় একটি খাল কেটে জিনিস নিয়ে যেতে বাধা দেন। সোমবার দুপুরে দুই ভাইয়ের পরিবারের মধ্যে এ নিয়ে বাগবিতণ্ডা চরমে ওঠে। অভিযোগ, দুপুর দুটো নাগাদ গ্রামের বাসিন্দারা এক জন মৃত শিশুকে কবর দেওয়ার কাজে ব্যস্ত তাকার সময়ে গোলাম এবং তার পরিবারের লোকজনেরা বাঁশ, শাবল দিয়ে আঘাত করে কিবরিয়াকে। রক্তাক্ত অবস্থায় প্রথমে তাঁকে কালনা মহকুমা হাসপাতাল, পরে সেখান থেকে কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। ঘটনার পরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। মঙ্গলবার ভোরে আগুন লাগিয়ে দেওয়া হয় গোলামের ঘরে। পরে অবশ্য স্থানীয় লোকজনই আগুন নিয়ন্ত্রণে আনেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন