Chhath Puja 2022

ঘাটে নিরাপত্তায় জোর, উড়বে ড্রোন

বর্ধমান পুর এলাকায় দামোদর নদ ও বাঁকা নদীর ১৬টি ঘাটে ছটপুজো হয়। গ্রামীণ এলাকাতেও কয়েকটি ঘাটে পুজো হয়। বর্ধমানের সদরঘাট এলাকায় গাড়ি রাখার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান ও কালনা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১১:০৮
Share:

কালনার মহিষমর্দিনী ঘাটে সাফাই। শনিবার। নিজস্ব চিত্র।

ছট নিয়ে সতর্ক জেলা পুলিশ প্রশাসন। বর্ধমান শহর সংলগ্ন দামোদরের বিভিন্ন ঘাটে অসংখ্য মানুষ জড়ো হন পুজো করতে। শনিবার থেকে শহরে যানবাহন নিয়ন্ত্রণ শুরু করেছে পুলিশ। আজ, রবিবার বিকেল থেকে সদরঘাট ও অন্য এলাকায় ঘাটগুলিতে ভিড় হবে বলে মনে করছে পুলিশ।

Advertisement

বর্ধমান পুর এলাকায় দামোদর নদ ও বাঁকা নদীর ১৬টি ঘাটে ছটপুজো হয়। গ্রামীণ এলাকাতেও কয়েকটি ঘাটে পুজো হয়। বর্ধমানের সদরঘাট এলাকায় গাড়ি রাখার ব্যবস্থা করা হয়েছে। শহরে যান চলাচল নিয়ন্ত্রণে অতিরিক্ত ৪০০ পুলিশকর্মী মোতায়েন থাকবে। ঘাটগুলিতে ড্রোনের সাহায্যে নজরদারি চালানো হবে। রবিবার বিকেল ৩টে থেকে রাত ১০টা এবং কাল, সোমবার ভোর ৪টে থেকে সকল ৮টা যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

কালনা শহরের বিভিন্ন ঘাটেও ছটপুজো হয়। এ দিন মহিষমর্দিনীতলার ঘাটে সাফাই অভিযান চালায় কালনা পুরসভা। পুরসভার সাফাই বিভাগের দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলর অনিল বসু জানান, রবিবার আরও একটি ঘাটে সাফাই অভিযান হবে। পুণ্যার্থীদের জন্য একটি ঘাটে শিবির খোলা হবে।

Advertisement

ছটপুজো উপলক্ষে ইটভাটা শ্রমিক এবং দুঃস্থদের এ দিন নতুন পোশাক দেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। পূর্বস্থলী ১ ব্লকের শ্রীরামপুর, সমুদ্রগড় পঞ্চায়েত-সহ কয়েকটি এলাকায় বাস অনেকে ইটভাটার কর্মীর। পোশাক বিলির সময়ে মন্ত্রীর সঙ্গে ছিলেন শ্রীরামপুর পঞ্চায়েতের প্রধান আজিজুন্নেসা খাতুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement