Chinakuri Power Supply

ছাঁটাইয়ের অভিযোগ

বিক্ষোভকারীদের তরফে অসীম বাউড়ি জানান, গত ২১ অক্টোবর থেকে তাঁরা এক ঠিকাদারের অধীনে এখানে কাজে যোগ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলটি শেষ আপডেট: ০২ জুন ২০২০ ০২:২৬
Share:

চিনাকুড়িতে বিদ্যুৎ বণ্টন সংস্থার সাবস্টেশনে। নিজস্ব চিত্র

আগাম কোনও খবর না দিয়ে আট জন ঠিকাকর্মীকে ছাঁটাই করার অভিযোগ উঠেছে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার চিনাকুড়ি সাবস্টেশনের বিরুদ্ধে। সোমবার এই অভিযোগে ওই ঠিকাকর্মীরা সাবস্টেশনের ভিতরে তালা দিয়ে অবস্থানে বসে পড়েন। পুলিশও আসে। বণ্টন সংস্থা যদিও জানায়, ওই কর্মীদের কখনই কাজে নিয়োগ করা হয়নি। তাঁরা অনধিকার প্রবেশ করেছেন। থানায় অভিযোগ করা হয়েছে।

Advertisement

বিক্ষোভকারীদের তরফে অসীম বাউড়ি জানান, গত ২১ অক্টোবর থেকে তাঁরা এক ঠিকাদারের অধীনে এখানে কাজে যোগ দেন। সোমবার দুপুরে ঠিকাদারের থেকে জানতে পারেন, তাঁদের কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। অসীমবাবু বলেন, ‘‘কাজ চলে গেলে, আমরা সপরিবার মারা পড়ব।’’ এ দিকে, সাবস্টেশনের গেটে ভিতর থেকে তালা লাগিয়ে অবস্থান চলছে, এই খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ।

ঠিকাদার অলোক মুখোপাধ্যায় বলেন, ‘‘সংস্থা কর্তৃপক্ষের মৌখিক অনুমতি পেয়ে ওই আট জন শ্রমিককে গত ২১ অক্টোবর থেকে সাবস্টেশনের কাজে লাগানো হয়েছিল। শনিবার সংস্থা ওই শ্রমিকদের আর লাগবে না বলে জানায়। পরিবর্তে সেখানে অন্য শ্রমিক নিয়োগ করার কথা জানানো হয়েছে।’’ যদিও সংস্থার আসানসোল শাখার এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়ার শুভেন্দু চক্রবর্তী বলেন, ‘‘ওই আ টজন নিজেদের এখানকার শ্রমিক দাবি করে আন্দোলন শুরু করেছেন। কিন্তু তাঁরা সংস্থার কোনও নির্দেশনামা দেখাতে পারবেন না। তাঁরা সকলেই অনধিকার প্রবেশ করেছেন।’’ পাশাপাশি, তাঁর দাবি, সাবস্টেশনের কাজ এত দিন সংস্থার নিজস্ব কর্মীরা করেছেন। নতুন করে আরও কিছু কর্মীকে নিয়োগ করা হয়েছে। সাবস্টেশনের ভিতর থেকে তালা লাগিয়ে আন্দোলন শুরু হওয়ায় ওই কর্মীরা কাজে যোগ দিতে পারছেন না বলে অভিযোগ।

Advertisement

কিন্তু ওই আট জন ও তাঁদের ঠিকাদার দাবি করেছেন, বিক্ষোভকারীরা প্রায় গত আট মাস ধরে কাজ করেছেন। এ প্রসঙ্গে শুভেন্দুবাবু বলেন, ‘‘বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিভাগীয় তদন্ত শুরুর নির্দেশ দেওয়া হয়েছে।’’ তবে রাত পর্যন্ত অবস্থান চলছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন