Suicide

মোবাইলে গেম খেলা নিয়ে অশান্তি, অভিমানে আত্মঘাতী অষ্টম শ্রেণির পড়ুয়া

মৃতের পরিবারের পক্ষ থেকে রাশের দিদি নেহা জানিয়েছে, সেও ভাইয়ের সঙ্গে স্কুলেই পড়ত। দীর্ঘ দিন ধরেই ভাইয়ের মোবাইলে গেম খেলার নেশা তৈরি হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৮
Share:

নিজস্ব চিত্র


মোবাইলে গেম খেলাকে কেন্দ্র করে অশান্তি। মায়ের বকা খেয়ে অভিমানে আত্মঘাতী হল অষ্টম শ্রেণির ছাত্র। ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর পৌরনিগমের ১৪ নম্বর ওয়ার্ডের নতুন পল্লী এলাকায়। মৃতের নাম রাশ রাউৎ। রবিবার ময়নাতদন্তের জন্য রাশের দেহ নিয়ে যাওয়া হয়েছে দুর্গাপুর মহকুমা হাসপাতালে।

মৃতের পরিবারের পক্ষ থেকে রাশের দিদি নেহা জানিয়েছে, সেও ভাইয়ের সঙ্গে একই স্কুলে পড়ত। দীর্ঘ দিন ধরেই ভাইয়ের মোবাইলে গেম খেলার নেশা তৈরি হয়েছিল। কিন্তু রবিবার হঠাৎ এই ঘটনাটি ঘটে যায়। মোবাইলে একটি গেম ডাউনলোড হয়ে যাওয়ায় বকাবকি করেন রাশের মা। তাতেই অভিমানে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয় রাশ। পরে অনেক ডাকাডাকিতে সাড়া না পেয়ে শেষে দরজা ভেঙে ফেলেন পরিবারের সদস্যরা। উদ্ধার হয় দেহ। বাবা পেশায় ট্রাক চালক। অভাবের সংসারে কষ্ট করে ছেলেকে বেসরকারি স্কুলে ভর্তি করেছিলেন মা-বাবা। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

প্রতিবেশীরা বলছেন, মোবাইল নিয়ে অশান্তি প্রতিটি পরিবারের নিত্য সঙ্গী। অনলাইন ক্লাসের জন্য পড়ুয়াদের হাতে মোবাইল দিতেই হচ্ছে। কিন্তু অনলাইন ক্লাসে ব্যবহার করার পাশাপাশি সেই মোবাইলে গেম খেলতেও শুরু করছে শিশুরা, তৈরি হচ্ছে আসক্তি। তাতেই সমস্যা বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন