ecl

Coal smuggling case: কয়লা পাচার-কাণ্ডে ধৃত প্রাক্তন ইসিএল আধিকারিক তিন দিনের সিবিআই হেফাজতে

মামলার পরবর্তী শুনানি চলতি মাসের ১৮ তারিখে। অর্থাৎ ধৃত অন্য সাত জনের সঙ্গে সুভাষ মুখোপাধ্যায়কেও সিবিআই আদালতে তোলা হবে চলতি মাসের ১৮ জুলাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৬:৫০
Share:

প্রতীকী ছবি।

কয়লা পাচার-কাণ্ডে ধৃত ইস্টার্ন কোল্ডফিল্ড লিমিটেড (ইসিএল)-এর প্রাক্তন কর্তা সুভাষ মুখোপাধ্যায়কে তিন দিনের সিবিআই হেফাজতে পাঠাল আদালত।

Advertisement

শনিবার বেলা সাড়ে ১১ টা নাগাদ ইসিএল-এর প্রাক্তন জিএম সুভাষকে তোলা হয় আসানসোলের বিশেষ সিবিআই আদালতে। বৃহস্পতিবার সাত জন বর্তমান ও প্রাক্তন ইসিএল কর্তাকে আদালতে তুলে পাঁচ দিনের হেফাজতে নিয়েছিল সিবিআই। তার পর ইসিএলের প্রাক্তন জিএম সুভাষকে গ্রেফতার করে সিবিআই। বিচারক রাজেশ চক্রবর্তীর নির্দেশে তাঁকে তিন দিনের জন্য হেফাজতে নিয়েছে সিবিআই।

মামলার পরবর্তী শুনানি চলতি মাসের ১৮ তারিখে। অর্থাৎ ধৃত অন্য সাত জনের সঙ্গে সুভাষ মুখোপাধ্যায়কেও সিবিআই আদালতে তোলা হবে চলতি মাসের ১৮ জুলাই। পাণ্ডবেশ্বরে কর্মরত ইসিএল এর প্রাক্তন জিএম সুভাষের সঙ্গে কয়লা-কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার সঙ্গে সরাসরি ‘সম্পর্ক’ রয়েছে বলে সিবিআইয়ের দাবি। লালার সঙ্গে সুভাষের ‘আর্থিক লেনদেন’ ছিল বলেও অভিযোগ সিবিআইয়ের।

Advertisement

সুভাষের আইনজীবী উদয়চাঁদ মুখোপাধ্যায় জানান, অনুপ মাজির সঙ্গে সরাসরি তাঁর মক্কেলের যোগাযোগ রয়েছে এবং ৩৮ লক্ষ ৩০ হাজার টাকা অনুপ তাঁকে দিয়েছিলেন বলে সিবিআইয়ের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এ ছাড়া তিনি বলেন, ‘‘২০১৮ সালের মামলা তার আগে করা বেশ কিছু ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট সিবিআই বাজেয়াপ্ত করেছিল। আদালতের নির্দেশে সেগুলি ফেরত পেয়েছেন সুভাষবাবু।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন