Coal Smuggling

দুধের কন্টেনার খুলতেই কয়লা মিলল আসানসোলে, আবারও পাচারের চেষ্টা ভেস্তে দিল পুলিশ

শনিবার আসানসোলের জামুড়িয়া থেকে জাতীয় সড়কে যাওয়ার পথে রানিসায়র এলাকায় একটি দুধের কন্টেনার আটকায় পুলিশ। তল্লাশি চালিয়ে ওই কন্টেনার থেকে উদ্ধার করা হয়েছে বস্তা বস্তা কয়লা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪৩
Share:

দুধের কন্টেনার থেকে উদ্ধার হওয়া বস্তা বস্তা কয়লা। — নিজস্ব চিত্র।

আবারও দুধের কন্টেনারে করে কয়লা পাচারের চেষ্টা আসানসোলে। নাকা তল্লাশিতে সেই ছক ভেস্তে দিল পুলিশ। ওই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি আটক করা হয়েছে দুধের কন্টেনারটিও।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার আসানসোলের জামুড়িয়া থেকে জাতীয় সড়কে যাওয়ার পথে রানিসায়র এলাকায় একটি দুধের কন্টেনার আটকায় পুলিশ। তল্লাশি চালিয়ে ওই কন্টেনার থেকে উদ্ধার করা হয়েছে বস্তা বস্তা কয়লা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল ওই কয়লা। ওই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে বারাবনি, সালানপুর, রানিগঞ্জ, জামুড়িয়া থানা এলাকায় কয়লা পাচার হচ্ছে বলে অভিযোগ উঠছিল। পুলিশ সেই মতো নাকা তল্লাশি শুরু করে। তাতেই শনিবার কয়লা পাচারের চেষ্টা ভেস্তে যায়। ওই কয়লা কোথা থেকে নিয়ে যাওয়া হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল— তা জানার চেষ্টা করছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদে‌র। এ নিয়ে ডিসি সেন্ট্রাল কুলদীপ এসএস বলেন, ‘‘পুলিশ সমস্ত থানায় প্রতি দিন নাকা চেকিং করে। জামুড়িয়াতে এই ধরনের কন্টেনার আবার উদ্ধার হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে কোথা থেকে এই কয়লা নিয়ে আসা হচ্ছিল এবং কোথায় পাচার করা হচ্ছিল।’’

এর আগে গত সোমবার জামুড়িয়াতেই নাকা চেকিংয়ের সময় দু’টি দুধের কন্টেনার আটক করে পুলিশ। কিন্তু তাতে দুধের বদলে পাওয়া যায় কয়লা। অবৈধ কয়লা পাচারের অভিযোগে গ্রেফতার হয় এক জনকে। কয়লা-কাণ্ড নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। বেআইনি কয়লা পাচারের অভিযোগ নিয়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি, অভিযান চালাচ্ছে সিআইডিও। এই আবহে দুধের কন্টেনার থেকে আবার উদ্ধার হল কয়লা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন