গাফিলতিতে মৃত্যুর নালিশ

বিল বেশি, অনিয়ম-সহ নানা বিষয়ে বুধবারই টাউন হলে একটি বৈঠকে বেসরকারি হাসপাতালের কর্তাদের বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৭ ০১:২৩
Share:

বিল বেশি, অনিয়ম-সহ নানা বিষয়ে বুধবারই টাউন হলে একটি বৈঠকে বেসরকারি হাসপাতালের কর্তাদের বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার কিছুক্ষণ আগে, মঙ্গলবার বিকেলে চিকিৎসার গাফিলতিতে প্রৌঢ়ের মৃত্যুর অভিযোগ উঠল রাজবাঁধের একটি বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা যায়, কাঁকসার পানাগড় গ্রামের বাসিন্দা পাঁচু বাগদিকে (৪৩) গত ২৫ জানুয়ারি গলব্লাডারের অস্ত্রোপচারের জন্য ভর্তি করানো হয়। এর পরে ৯ ফেব্রুয়ারি অস্ত্রোপচার হয়। মৃতের ভাই শ্যামাপদবাবুর অভিযোগ, ‘‘ঠিক মতো অস্ত্রোপচার না হওয়ায় অসুস্থ হয়ে পড়েন দাদা। চিকিৎসকদেরও বার বার বলেও লাভ হয়নি। মঙ্গলবার বিকেলে দাদা মারা যান।’’

যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কোনও গাফিলতি হয়নি। অস্ত্রোপচারের পরে ওই ব্যক্তির শরীরে বিভিন্ন সমস্যা দেখা দেওয়ায় তাঁকে স্থানান্তরিত করানোর জন্য বলা হলেও রোগীর আত্মীয়রা তা শোনেননি। পাঁচুবাবুর আত্মীয়রা যদিও হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement

পরিবারের তরফে কাঁকসা থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু হয়েছে। বুধবার দুর্গাপুর মহকুমা হাসপাতালে দেহটির ময়না-তদন্ত করা হয়েছে।

প্ররোচনার নালিশ। আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে মঙ্গলবার রাতে ইস্পাতনগরীর বি-জোনের ভারতী রোড এলাকা থেকে আসিফ ইকবাল নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানায়, মঙ্গলবার ডিএসপি টাউনশিপে জয়দেব রোডের আবাসন থেকে তালাত দিবা হাসমি (২৬) নামে এক মহিলার ঝুলন্ত দেহ মেলে। মৃতার পরিবারের দাবি, আসিফ সোমবার রাতে মহিলার সঙ্গে দেখা করতে আসেন। তার পরের দিন সকালেই মহিলার দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন