Bardhaman

Panagarh: পানাগড় বায়ু সেনা ঘাঁটিতে ঠিকাদার সংস্থার নিরাপত্তাকর্মী নিয়োগকে কেন্দ্র করে অশান্তি

কাঁকসা পঞ্চায়েতের সদস্য শেখ সাবির এই খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন, নিয়োগ আপাতত বন্ধ রাখতে বলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পানাগড় শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৯:৫৭
Share:

নিজস্ব চিত্র

সেনা ছাউনিতে অস্থায়ী পদে নিরাপত্তাকর্মীদের নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হল পশ্চিম বর্ধমান জেলার পানাগড়ে। স্থানীয়দের অভিযোগ, স্থানীয় ছেলেমেয়েদের না নিয়ে, বাইরের লোকেদের নিয়োগ করা হচ্ছে সেনা ছাউনির নিরাপত্তার কাজে। পাল্টা ঠিকাদার সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, নিয়ম মেনে, প্রশিক্ষণ দিয়েই নিয়োগ প্রক্রিয়া চলছিল। যাঁদের কাজে নেওয়া হচ্ছে, তাঁদের অনেকেই স্থানীয় মানুষ।

স্থানীয়দের তরফ থেকে অভিযোগ, সোমবার সকালে তাঁরা দেখেন পশ্চিম বর্ধমান জেলার পানাগড়ের বায়ুসেনা ছাউনির কাছে ১৮ জন মহিলা-পুরুষ নীল পোশাক পরে দাঁড়িয়ে আছেন। এলাকার মানুষের সন্দেহ হওয়ায় তাঁদের প্রশ্ন করার পর স্থানীয় মানুষেরা জানতে পারেন, পানাগড় বায়ুসেনা ছাউনিতে অস্থায়ী নিরাপত্তাকর্মীর কাজে যোগ দিতে এসেছেন তাঁরা । তাই নিয়েই শুরু বিক্ষোভ, উত্তেজনা চরমে ওঠে। কাঁকসা পঞ্চায়েতের সদস্য শেখ সাবির এই খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন, নিয়োগ আপাতত বন্ধ রাখতে বলেন। তিনি দাবি করেন, এলাকার শিক্ষিত বেকার ছেলে-মেয়েদের সুযোগ না দিয়ে বাইরে থেকে লোক নিয়োগ করছে ঠিকাদার সংস্থা। যদিও এই নিয়োগের দায়িত্বে থাকা ঠিকাদার সংস্থার পক্ষ থেকে জয়ন্ত হাজরা জানিয়েছেন, পানাগড় বাযুসেনা ঘাঁটিতে সরকারি নিয়ম মেনেই কাজ পেয়েছেন এঁরা। সব নিয়ম মেনে লোক নিয়োগ করা হচ্ছে। সবাইকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়েই কাজে নেওয়া হচ্ছে এবং যাঁদের কাজে নেওয়া হচ্ছে তাঁরা সবাই স্থানীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন