Paschim Bardhaman

ব্লকের স্বাস্থ্য কেন্দ্রে ভিড়, প্রতিটি পঞ্চায়েতে টিকা দেওয়া শুরু হল পশ্চিম বর্ধমানে

জেলার স্বাস্থ্য দফতরের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করছেন, তাঁদের আগে টিকা দেওয়ার কাজ শুরু করতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৭:৪৫
Share:

নিজস্ব চিত্র।


জেলার স্বাস্থ্য কেন্দ্রে টিকা নেওয়ার জন্য প্রতিদিন প্রচুর মানুষের ভিড় হচ্ছে। ফলে টিকা দেওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে আধিকারিকদের। তাই সোমবার থেকে প্রতিটি পঞ্চায়েতে টিকা দেওয়ার কাজ শুরু হল পশ্চিম বর্ধমানে।

Advertisement

জেলার স্বাস্থ্য আধিকারিকদের সিদ্ধান্তের পরে সোমবার সকাল ১১টা থেকে বিভিন্ন পঞ্চায়েতে শুরু হয় টিকাকরণ কর্মসূচি। কিন্তু অনেক পঞ্চায়েতে টিকা দিতে দেরি হওয়ায় টিকা নিতে আসা অনেকে উত্তেজিত হয়ে পড়েন। অবশ্য তাঁদের বুঝিয়ে পরিস্থিতি সামাল দেন আধিকারিকরা।

এই বিশৃঙ্খলার পরে জেলার স্বাস্থ্য দফতরের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাঁরা সরাসরি মানুষের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করেন তাঁদের আগে টিকা দেওয়া হবে। সেই মতো প্রতিদিন ৭০ জনের নামের তালিকা তৈরি করা হবে। সেই তালিকা অনুযায়ী টিকা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

এই প্রসঙ্গে পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অশ্বিনীকুমার মাজি বলেন, ‘‘প্রত্যেক ব্লককে বলা হয়েছে যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে কাজ করছেন, তাঁদের আগে টিকা দেওয়ার কাজ শুরু করতে হবে। সেই হিসেবে টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে। সব জায়গায় ৭০ জনকে টিকা দেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন