Coronavirusm COVID 19

গ্রামেও শিবির কালনায় 

কালনা শহরে করোনা পরীক্ষার হার তলানিতে নেমে যাওয়ায় জনবহুল এলাকায় শিবির করে পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২০ ০০:৪৬
Share:

কালনার চকবাজারে করোনা-পরীক্ষা। রবিবার। নিজস্ব চিত্র

শিবির করে করোনা-পরীক্ষার শুরু হল কালনা শহরে। রবিবার থেকে তা শুরু করা হয়েছে। কালনা মহকুমা প্রশাসন জানায়, শহরের পরে পঞ্চায়েত এলাকাগুলিতেও করোনা পরীক্ষার শিবির হবে।

Advertisement

কালনা শহরে করোনা পরীক্ষার হার তলানিতে নেমে যাওয়ায় জনবহুল এলাকায় শিবির করে পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। এ দিন চকবাজার এলাকায় স্বাস্থ্য দফতরের কর্মীরা একটি ঘরে শিবির করে নমুনা সংগ্রহ করেন। সকাল ৯টা নাগাদ স্বাস্থ্যকর্মীরা ছাড়াও সেখানে পৌঁছন মহকুমাশাসক (কালনা) সুমনসৌরভ মোহান্তি, মহকুমা হাসপাতালের সুপার কৃষ্ণচন্দ্র বরাই, কালনার ওসি রাকেশ সিংহেরা।

করোনা পরীক্ষার শিবির হচ্ছে শুনেই বাজারে ভিড় কিছুটা কমতে থাকে। আধিকারিকদের ধারণা, পরীক্ষায় রিপোর্ট ‘পজ়িটিভ’ এলে সামাজিক হয়রানির শিকার হতে হবে বলে মনে করছেন অনেক বাসিন্দাই। সে কারণেই অনেকে পরীক্ষা করাতে চাইছেন না, বাজার থেকে চলে যাচ্ছেন। তবে প্রশাসনিক কর্তাদের অনুরোধে ৫০ জন পরীক্ষা করান শিবিরে। স্বাস্থ্যকর্মীরা জানান, এ দিন শিবিরে ‘অ্যান্টিজেন টেস্ট’ হয়। দু’জনের রিপোর্ট ‘পজ়িটিভ’ এসেছে। উপসর্গ না থাকায় তাঁদের ‘হোম আইসোলেশন’-এ থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement

হাসপাতালের সুপার বলেন, ‘‘চকবাজার এলাকায় রবিবার এবং অঘোরনাথ পার্ক স্টেডিয়ামে সোমবার থেকে শনি শিবিরের ধারাবাহিক প্রস্তুতি নেওয়া হয়েছে। এ ছাড়া মহকুমা হাসপাতালেও চলবে নমুনা সংগ্রহের কাজ।’’ মহকুমাশাসক জানান, শুধু শহর নয়, পঞ্চায়েত এলাকাগুলিতেও শিবির করে পরীক্ষার হার বাড়ানোর পরিকল্পনা হয়েছে। আজ, সোমবার কালনা ২ ব্লকের আনুখাল পঞ্চায়েত এলাকায় একটি শিবির করা হবে। ধীরে-ধীরে মহকুমার বিভিন্ন পঞ্চায়েত এলাকায় শিবির করে দৈনিক অন্তত ২৫০টি করে নমুনা পরীক্ষার লক্ষ্যে এগোনো হচ্ছে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন