Coronavirus

কুপন বিলি বিপর্যয় মোকাবিলা দলের

খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে, শহরের আটটি ওয়ার্ডে এই রকম উপভোক্তার সংখ্যা ১৭৮৫ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ ০৩:১৫
Share:

রেশনের জিনিসের জন্য কুপন বিতরণ বাড়ি-বাড়ি। কালনায়। নিজস্ব চিত্র

রেশন কার্ডের জন্য আবেদন করেছেন, অথচ এখনও কার্ড পৌঁছয়নি, এমন উপভোক্তাদের বাড়ি-বাড়ি খাদ্য দফতরের কুপন মঙ্গলবার থেকে পৌঁছে দেওয়া শুরু হল। এই কাজের দায়িত্ব দেওয়া হয়েছে বিপর্যয় মোকাবিলা দলের সদস্যদের।

Advertisement

খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে, শহরের আটটি ওয়ার্ডে এই রকম উপভোক্তার সংখ্যা ১৭৮৫ জন। তাঁদের অনেকেরই রেশন কার্ডের আবেদন মঞ্জুর হয়েছে। আবার অনেকের কার্ড ছাপা হয়ে গেলেও তা এখনও বাড়িতে পৌঁছয়নি। তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়া শুরু হয়ে গিয়েছে রেশনের কুপন। এর মাধ্যমে তাঁরা কাছাকাছি রেশন দোকান থেকে জিনিস সংগ্রহ করতে পারবেন।

সোমবার বিকেলে মহকুমা প্রশাসনের তরফে এ বিষয়ে একটি বৈঠক করা হয়। জানানো হয়, বিপর্যয় মোকাবিলা দলের ২৪ জন সদস্য ওয়ার্ডে ঘুরে এই কুপন পৌঁছে দেবেন মানুষের হাতে। মহকুমা প্রশাসনের এক আধিকারিক বলেন, ‘‘কুপন বিলি নিয়ে যাতে কোনও রাজনীতি না হয়, সে জন্যই এমন সিদ্ধান্ত।’’ মহকুমা খাদ্য নিয়ামক আধিকারিক অভিজিৎ বেজ জানান, কালনার পাঁচটি ব্লকে এই উপভোক্তার সংখ্যা ৪০ হাজার পেরিয়ে যাবে। বিডিওরা এলাকায় কুপন বিলির ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন