Indian Railway

রেলপথে বিকল ডাম্পার, আটকে গেল ট্রেন

এলাকার ইটভাটাগুলিতে মাটি পৌঁছে দিতে হুগলি থেকে এসটিটিকেকে রোড ধরে বহু ডাম্পার আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালনা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২১ ০৮:০০
Share:

কালনার পূর্ব সাহাপুর এলাকায় রেললাইনের উপরে আটকে ডাম্পার। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র।

মাটি ভর্তি ডাম্পার বিকল হয়ে প্রায় ঘণ্টা দেড়েক ট্রেন চলাচল বন্ধ রইল কালনা ২ ব্লকের পূর্ব সাহাপুর এলাকার মোল্লাবাড়ি রেলগেটে। বৃহস্পতিবার এর জেরে বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ব্যান্ডেল-কাটোয়া লাইনের বেশ কিছু লোকালও।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার ইটভাটাগুলিতে মাটি পৌঁছে দিতে হুগলি থেকে এসটিটিকেকে রোড ধরে বহু ডাম্পার আসে। এ দিন সকাল ৯টা নাগাদ মাটি বোঝাই একটি ডাম্পার রেলগেট খোলা পেয়ে এগিয়ে যায়। একটি লাইন পেরিয়ে অন্য লাইনে ওঠার সময়েই বিকল হয়ে যায় সেটি। স্থানীয় লোকজন প্রথমে বিভিন্ন গাড়ি দিয়ে ধাক্কা মেরে ডাম্পারটি সরানোর চেষ্টা করেন। কিন্তু কাজ হয়নি। এ দিকে দীর্ঘক্ষণ রেলগেটে ডাম্পার আটকে থাকায় বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেল ও পুলিশের কর্তারা। ডাম্পার থেকে মাটি নামানো হয়। পরে কাছাকাছি একটি ইটভাটা থেকে জেসিবি যন্ত্র এনে সেটি সরানো সম্ভব হয়। ততক্ষণে কালনা, গুপ্তিপাড়া, সমুদ্রগড়, ধাত্রীগ্রাম-সহ নানা স্টেশনে আটকে পড়ে বেশ কয়েকটি লোকাল ট্রেন। এলাকার বাসিন্দা আকবর মোল্লা বলেন, ‘‘ডাম্পারটির চাকা এমন ভাবে রেললাইনে আটকে গিয়েছিল, যে সহজে তোলা যাচ্ছিল না। আমরাই রেলের এক আধিকারিক পরামর্শ দিই, কাছাকাছি একটি ইটভাটা থেকে জেসিবি যন্ত্র আনার।’’

এ দিকে, বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে পড়ায় নবান্ন অভিযানে যাওয়ার পথে ডিওয়াইএফের বেশ কিছু কর্মী-সমর্থক ক্ষোভ জানান। রেল-কর্তাদের দাবি, যতটা তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন