JP Nadda

গেটে মিলল নেতার দেখা

সামনাসামনি দলের সর্বভারতীয় সভাপতিকে দেখতে পেয়ে উচ্ছ্বসিত বিজেপির মহিলা মোর্চার জেলা সম্পাদিকা কবি মণ্ডল, সভাপতি পাপিয়া পাল, সহ-সভাপতি সোনালি গিরিরা।

Advertisement

সুব্রত সীট

দুর্গাপুর শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ০২:৫৬
Share:

অণ্ডালে জেপি নড্ডা। ছবি: বিকাশ মশান।

এ পারে সমর্থকের দল। ও পারে, নেতা। মাঝে কাচের দেওয়াল। শেষ পর্যন্ত অবশ্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার ইঙ্গিতেই গেটের কাছে হল নমস্কার-বিনিময়ে। সঙ্গে সঙ্গে শঙ্খধ্বনি। ‘নড্ডাজি’র সঙ্গে এ ভাবে দেখা করতে পেরে খুশি সমর্থকের দল। শনিবার দৃশ্যটি অণ্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর চত্বরের।

Advertisement

নড্ডা পূর্ব বর্ধমান জেলা সফরে যাওয়ার জন্য দিল্লি থেকে বিশেষ বিমানে অণ্ডালে নামেন। এ খবর পেতেই, শনিবার সকাল থেকেই বিমানবন্দর চত্বরে ভিড় জমান বিজেপি সমর্থক, কর্মীরা। আসেন, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বর্ধমান-দুর্গাপুরের সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া, আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ঢাকের বাদ্য, শঙ্খধ্বনির মধ্যে ফুল দিয়ে নেতাদের বরণ করেছেন লাল পাড় গরদের শাড়ি পরা দলের মহিলা মোর্চার নেত্রী, কর্মীরা।

সকাল থেকেই বিজেপি নেতৃত্বের ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে মুখরিত ছিল বিমানবন্দর চত্বর। বিজেপি সূত্রে খবর, নড্ডা কাটোয়ায় যাওয়ার জন্য হেলিকপ্টারে ওঠার আগে খবর পান, বিমানবন্দরের বাইরে তাঁর সাক্ষাৎ পাওয়ার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করছেন অনেকেই। এর পরেই তিনি আসেন বিমানবন্দরের বাইরে। তিনি নমস্কার করেন, হাত নাড়েন। কিন্তু ভিড়ের চোটে মহিলা কর্মীরা কেউ কাছে ঘেঁসতে পারেননি। তিনি গেট দিয়ে ভিতরে ঢুকতেই মহিলা কর্মীরা দৌড়ে এগিয়ে যান কাচের দেওয়ালের ভিতর দিয়ে তাঁকে দেখার জন্য। ভিতর থেকে তা দেখতে পেয়ে নড্ডা প্রথমে কাচের দেওয়ালের ভিতর থেকেই নমস্কার করেন। এর পরে ইঙ্গিত করেন, গেটের কাছে আসতে। গেট দিয়ে তিনি সামান্য বেরিয়ে এসে দেখা করেন মহিলা কর্মীদের সঙ্গে। মহিলা মোর্চার সদস্যারা তাঁকে ফুলের পাপড়ি ছুড়েঅভ্যর্থনা জানান।

Advertisement

এ ভাবে সামনাসামনি দলের সর্বভারতীয় সভাপতিকে দেখতে পেয়ে উচ্ছ্বসিত বিজেপির মহিলা মোর্চার জেলা সম্পাদিকা কবি মণ্ডল, সভাপতি পাপিয়া পাল, সহ-সভাপতি সোনালি গিরিরা। কবিদেবী বলেন, ‘‘জেপি নড্ডার সঙ্গে এই প্রথম সাক্ষাৎ। আমরা তাঁকে বরণ করে নিলাম। উনি যে আমাদের ডাকলেন, তাতে আমরা খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন