TMC

Chaitali Twari: না হয়েও ফেসবুক পরিচয় ডেপুটি মেয়র! আসানসোলে দুই তৃণমূল কাউন্সিলরকে নিয়ে কটাক্ষ বিজেপির

পুরভোটের ফল বেরোনোর কিছু দিনের মধ্যে আসানসোল পুরসভার ডেপুটি মেয়র হিসাবে দু’জনের নাম ঘোষণা করেন ফিরহাদ হাকিম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৯:৩২
Share:

স্ক্রিনশটটি নেটমাধ্যমে শেয়ারও করেছেন তিনি। গ্রাফিক : শৌভিক দেবনাথ

এখনও তাঁরা ডেপুটি মেয়র হননি। কিন্তু তাঁদের ফেসবুক প্রোফাইলে লেখা, 'ডেপুটি মেয়র'। দুই কাউন্সিলারের ফেসবুকের স্ক্রিনশট দিয়ে তৃণমূলকে কটাক্ষ করলেন বিজেপি কাউন্সিলার চৈতালি তিওয়ারি। স্ক্রিনশটটি নেটমাধ্যমে শেয়ারও করেছেন তিনি।

Advertisement

সেই পোস্টে তিনি লিখেছেন, ‘ফেসবুক দুটো ডেপুটি মেয়র পেলেও, বাস্তবে এখনও একটাও ডেপুটি মেয়র পেল না আসানসোল পুর নিগম।’ কেন দুই কাউন্সিলার নিজেদের ফেসবুক প্রোফাইলে নিজেদের 'ডেপুটি মেয়র' লিখলেন, তা নিয়ে কোনও মন্তব্য করেনি তৃণমূল।

পুরভোটের ফল বেরোনোর কিছু দিনের মধ্যে আসানসোল পুরসভার ডেপুটি মেয়র হিসাবে ওয়াসিমুল হক এবং অভিজিৎ ঘটকের নাম ঘোষণা করেন ফিরহাদ হাকিম। কিন্তু আইনি জটিলতার কারণে তাঁরা কেউই ডেপুটি মেয়র পদে শপথ নিতে পারেননি। কারণ, ২০০৬ সালের পুর আইন অনুযায়ী প্রত্যেক পুরসভায় এক জন করে ডেপুটি মেয়র থাকবেন। কিন্তু সেই আইন সংশোধন করে দু’জন ডেপুটি মেয়র করার পুর বিল পাশ করে রাজ্য। কিন্তু সেই সংশোধিত নতুন বিলে রাজ্যপাল স্বাক্ষর না করায় তা কার্যকর করা যাচ্ছে না। ফলে আটকে রয়েছে ডেপুটি মেয়রের শপথ।

Advertisement

প্রশ্ন হল, ডেপুটি মেয়রের শপথ আটকে থাকার কারণেই কি পুরসভার বোর্ড গঠন করা হচ্ছে না? এই প্রশ্নের উত্তরে আসানসোল পুরসভার মেয়র বিধান উপাধ্যায় বলেন, ‘‘খুব তাড়াতাড়ি বোর্ড গঠন হয়ে যাবে। তবে এর জন্য কোনও পরিষেবা ব্যাহত হচ্ছে না।’’

পুরভোটের ফল বেরিয়ে যাওয়ার পর তিন মাস কেটে গেলেও এখনও বোর্ড গঠন করা যায়নি— এই অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছেন বিজেপি কাউন্সিলার চৈতালি তিওয়ারি। কবে এই সমস্যা সমাধান হয়, সে দিকেই তাকিয়ে আসানসোলের বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন