Paresh Chandra Adhikary

Paresh Chandra Adhikary: মে মাস থেকে বেতন হবে না পরেশ কন্যা অঙ্কিতার, সিদ্ধান্ত নিলেন স্কুল কর্তৃপক্ষ

সোমবার কোচবিহার জেলা স্কুল পরিদর্শকের তরফে স্কুলে পৌঁছয় অঙ্কিতার বেতন বন্ধের নির্দেশ। মঙ্গলবার বিষয়টি নিয়ে বৈঠক করে স্কুলের পরিচালন সমিতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেখলিগঞ্জ শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৮:৫৮
Share:

অঙ্কিতা অধিকারীকে নিয়ে বৈঠক স্কুলের পরিচালন সমিতির। নিজস্ব চিত্র।

মে মাস থেকে বেতন পাবেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর কন্যা অঙ্কিতা। মঙ্গলবার পরিচালন সমিতির বৈঠকে আনুষ্ঠানিক ভাবে সেই সিদ্ধান্ত নিলেন কোচবিহারের মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ।সোমবার কোচবিহার জেলা স্কুল পরিদর্শকের তরফে স্কুলে পৌঁছয় অঙ্কিতার বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ। মঙ্গলবার বিষয়টি নিয়ে বৈঠকে বসেন স্কুলের পরিচালন সমিতির সদস্যেরা। স্কুলের প্রধান শিক্ষিকা রঞ্জনা রায় বাসুনিয়া বলেন, ‘‘ডিআই মারফত হাইকোর্টের নির্দেশ নির্দেশ স্কুলে পৌঁছেছে। ওই নির্দেশে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছে। সেই বিষয়টি নিয়ে আজ আমরা বৈঠক করলাম।’’

Advertisement

একই সুর স্কুলের পরিচালন সমিতির সদস্য অমিতাভ বর্ধন চৌধুরীরও। তাঁর কথায়, ‘‘হাইকোর্টের নির্দেশ স্কুলে পৌঁছেছে। তার ভিত্তিতেই আজ বৈঠক হল। আনুষ্ঠানিক ভাবে স্কুলের পরিচালন সমিতির বৈঠকে তাঁর বেতন বন্ধ করার সিদ্ধান্ত গৃহীত হল।’’ দু’টি কিস্তিতে অঙ্কিতাকে গত ৪১ মাসে প্রাপ্ত বেতনের টাকা ফেরতের নির্দেশও দিয়েছে হাই কোর্ট। প্রায় ১৬ লক্ষ টাকা ফেরত দিতে হবে তাঁকে। ৭ জুন দিতে হবে প্রথম কিস্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন