Congress

Congress: কংগ্রেসের হাল ফেরাতে তিন কমিটি গড়লেন সনিয়া, টাস্ক ফোর্সে ঠাঁই পেলেন না রাহুল!

টাস্ক ফোর্সের পাশাপাশি রাজনৈতিক বিষয়ক কমিটি এবং কাশ্মীর থেকে কন্যাকুমারী ‘ভারত জোড়ো যাত্রা’ সমন্বয় কমিটিও গড়েছেন সনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৭:৩৭
Share:

সনিয়া এবং রাহুল। ফাইল চিত্র।

উদয়পুরে সদ্যসমাপ্ত চিন্তন শিবিরের সিদ্ধান্ত মেনে কংগ্রেসের হাল ফেরানোর পথ খুঁজতে নয়া টাস্ক ফোর্স গড়লেন সভানেত্রী সনিয়া গাঁধী। তাৎপর্যপূর্ণ ভাবে আট সদস্যের সেই টাস্ক ফোর্সে ঠাঁই হল না দলের প্রাক্তন সভাপতি রাহুলের।

২০২৪-এর লোকসভা ভোটের কৌশল নির্ধারণের উদ্দেশ্যে গড়া আট সদস্যের টাস্ক ফোর্সে রয়েছেন ভোটকুশলী প্রশান্ত কিশোরের প্রাক্তন সহযোগী সুনীল কানুগোলু। অন্যদের মধ্যে রয়েছেন, প্রিয়ঙ্কা গাঁধী বঢরা, পি চিদম্বরম, মুকুল ওয়াসনিক, জয়রাম রমেশ, অজয় মাকেন, রণদীপ সিংহ সুরজেওয়ালা এবং কেসি বেণুগোপাল।

Advertisement

টাস্ক ফোর্সের পাশাপাশি মঙ্গলবার রাজনৈতিক বিষয়ক কমিটি এবং আগামী ২ অক্টোবরের কাশ্মীর থেকে কন্যাকুমারী ‘ভারত জোড়ো যাত্রা’ সমন্বয় কমিটিও গড়েছেন সনিয়া। রাজনৈতিক বিষয়ক কমিটিতে রাহুলের পাশাপাশি রয়েছেন কং‌গ্রেসের অন্দরে বিক্ষুদ্ধ হিসেবে পরিচিত জি-২৩ গ্রুপের দুই সদস্য গুলাম নবি আজাদ এবং আনন্দ শর্মা। প্রসঙ্গত, একের পর এক ভোটে হারতে হারতে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া কংগ্রেসকে ঘুরে দাঁড়ানোর দিশানির্দেশ দিতে গত সপ্তাহেই রাজস্থানের উদয়পুরে তিন দিনের চিন্তন শিবির করেছিল কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন