প্রার্থী ঘোষণা কবে, প্রশ্ন কর্মীদের

ইতিমধ্যেই এই কেন্দ্রের অন্তর্গত দুর্গাপুরে দোল উৎসবে যোগ দিতে দেখা গিয়েছে তৃণমূল প্রার্থী মমতাজ সংঘমিতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০০:০৪
Share:

প্রতীকী ছবি।

রাজ্যের ২৮টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। কিন্তু বৃহস্পতিবার প্রকাশিত সেই তালিকায় নেই বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থীর নাম। এই পরিস্থিতিতে এলাকার বিজেপি কর্মীদের একাংশ প্রার্থীর জন্য অপেক্ষা আরও দীর্ঘায়িত হল বলে মনে করছেন। সেই সঙ্গে তাঁদের মতে, প্রচারে প্রতিদ্বন্দ্বীরা ইতিমধ্যেই দাপিয়ে বেড়াচ্ছেন। ফলে ‘প্রচার ঘাটতি’ পুষিয়ে দেওয়াটাও চ্যালেঞ্জর, মনে করছেন বিজেপি কর্মীদের একাংশ।

Advertisement

ইতিমধ্যেই এই কেন্দ্রের অন্তর্গত দুর্গাপুরে দোল উৎসবে যোগ দিতে দেখা গিয়েছে তৃণমূল প্রার্থী মমতাজ সংঘমিতা। প্রচারে নামতে দেখা গিয়েছে সিপিএম প্রার্থী আভাস রায়চৌধুরীকেও। দুর্গাপুরে এসে দলীয় বৈঠকও সারতেও দেখা গিয়েছে তাঁকে।

এই পরিস্থিতিতে বিজেপির প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় খানিকটা হলেও ঝিমিয়ে বিজেপি কর্মীদের একাংশ, মনে করছেন বিভিন্ন এলাকার রাজনৈতিক নেতা, কর্মীরা। তবে বিজেপি কর্মীরা জানান, দলের উচ্চ নেতৃত্ব এ বার নির্বাচন ঘোষণার অনেক আগে থেকেই মাঠে নামার নির্দেশ দিয়েছিলেন। তাই বাকি দলগুলির চেয়ে আগেভাগেই দুর্গাপুর শহর তো বটেই, ওই লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় বিজেপির দেওয়াল লিখন প্রায় শেষ বলেই দলীয় সূত্রে জানা যায়। এই পরিস্থিতিতে নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির নানা এলাকার কয়েক জন কর্মী বলেন, ‘‘বৃহস্পতিবারের রাতের পরে অপেক্ষা আরও বাড়ল। আমাদের প্রার্থী নিয়ে কোনও উচ্চবাহ্য শুনছি না। যত দেরি হবে, তত বাকিদের থেকে প্রচারে পিছিয়ে পড়ার আশঙ্কা রয়েছে। সবার কাছে পৌঁছনোটা কঠিন হয়ে পড়বে। ভোটারদের অনেকেই জিজ্ঞাসা করছেন, প্রার্থী কে হবেন।’’ নাম প্রকাশে অনিচ্ছুক দুর্গাপুরের এক বিজেপি নেতা বলেন, ‘‘প্রার্থী কে তা জানতে, কর্মীরা আমাদের কাছে আসছেন। কিন্তু আমাদের কাছেও তো উত্তর নেই। আমরা তাঁদের ধৈর্য ধরার পরামর্শ দিচ্ছি।’’

Advertisement

বিজেপি নেতারা অবশ্য জানান, তাঁদের আশা দ্রুত বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা হবে। দলের নেতা অমিতাভ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কেন্দ্রে ফের সরকার গড়ার দাবিতে আমাদের প্রচার চলছে। প্রার্থীর নাম চূড়ান্ত করেন কেন্দ্রীয় নেতৃত্ব। কেন্দ্রীয় নেতৃত্ব প্রার্থীর নাম ঘোষণা করে দিলে প্রচারের গতি আরও বাড়বে।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন