নতুন ভবনে বিশ্ববিদ্যালয়

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার কাল্লা মোড়ে একটি সভা করেন তিনি। সেখান থেকে রাজ্য সরকারের ৪৮টি প্রকল্পের শিলান্যাসও করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১১ মে ২০১৫ ০১:৪৫
Share:

নজরুল বিশ্ববিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন ভবনের সামনে ভিড়।—নিজস্ব চিত্র।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার কাল্লা মোড়ে একটি সভা করেন তিনি। সেখান থেকে রাজ্য সরকারের ৪৮টি প্রকল্পের শিলান্যাসও করেন তিনি। তার মধ্যে রয়েছে আসানসোলের একটি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালও। সভাস্থলে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি নজরুল বিষয়ক গবেষণা কেন্দ্র তৈরি করা হবে।

Advertisement

আসানসোলে এই বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে ২০১৩ সালে। এত দিন অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরের একটি অব্যবহৃত তিন তলা ভবনে পঠনপাঠন চলছিল। আসানসোলের কাল্লা এলাকায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব একটি ভবন তৈরি হয়েছে। আপাতত কয়েকটি বিষয়ের পঠনপাঠন এখানে শুরু করা হবে। ভবনের বাকি অংশে নির্মাণকাজ চলবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন