Mamata Banerjee

Mamata Banerjee: আসতে পারেন মমতা, জোর নিরাপত্তায়

কাঁকসা, গলসি ১ ও আউশগ্রাম ২-এর প্রায় দেড় হাজার একর জমির উপরে তৈরি হয় পানাগড় শিল্পতালুক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ০৯:০০
Share:

পানাগড় শিল্পতালুকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর ঘিরে চলছে প্রস্তুতি। সোমবার। নিজস্ব চিত্র

আগামিকাল, বুধবার পানাগড় শিল্পতালুকে একটি কারখানার শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, এমনটাই খবর প্রশাসন সূত্রে। সোমবার সকালে সে সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখলেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকেরা। দুর্গাপুরের ব্যবসায়ীদের সূত্রে জানা গিয়েছে, শিল্পতালুকে লগ্নিকারীদের সঙ্গে মুখ্যমন্ত্রী বৈঠকও করতে পারেন।

Advertisement

আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার সুধীরকুমার নীলাকান্তম বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।’’

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কাঁকসা, গলসি ১ ও আউশগ্রাম ২-এর প্রায় দেড় হাজার একর জমির উপরে তৈরি হয় পানাগড় শিল্পতালুক। সেখানেই এ বার প্রায় ৪০০ কোটি টাকা খরচে তৈরি হবে বেসরকারি পলিফিল্ম কারখানা। বুধবার দুপুরে সে কারখানার শিলান্যাস করার কথা মুখ্যমন্ত্রীর।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৃষ্টির কথা মাথায় রেখে উপযুক্ত ছাউনি দিয়ে প্যান্ডেল তৈরির কাজ চলছে। অনুষ্ঠান মঞ্চের কাছে অস্থায়ী হেলিপ্যাড বানানো হয়েছে। সোমবার দুপুরে সেখানে হেলিকপ্টার নামিয়ে মহড়াও হয়। ইতিমধ্যেই এলাকা মুড়ে ফেলা হয়েছে কঠোর নিরাপত্তায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে দুর্গাপুর আসবেন। নামবেন ভগৎ সিংহ স্টেডিয়ামে। সেখানে অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে। এ দিন দুপুরে স্টেডিয়ামে হেলিকপ্টার নামিয়ে মহড়া হয়। রাতে মুখ্যমন্ত্রীর থাকার কথা দুর্গাপুর সার্কিট হাউজ়ে। সোমবার সার্কিট হাউজ়ে গিয়ে সব ব্যবস্থা খতিয়ে দেখেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। সঙ্গে ছিলেন পুলিশ কমিশনার, দুর্গাপুর পুরসভার চেয়ারম্যান মৃগেন্দ্রনাথ
পাল প্রমুখ।

প্রশাসনের একটি সূত্রের দাবি, মঙ্গলবার দুর্গাপুরে পৌঁছে মুখ্যমন্ত্রী সার্কিট হাউজ় থেকে ‘ভার্চুয়াল’ প্রশাসনিক বৈঠকও করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন