Hospital

কর্তব্যে গাফিলতি এবং দুর্ব্যবহারের অভিযোগে হাসপাতালের টেকনিশিয়ানকে শোকজ করলেন সুপার

মঙ্গলবার হাসপাতাল সুপার শৌভিক আলম জানিয়েছেন, কর্তব্যে গাফিলতি এবং রোগীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এক্সরে বিভাগের এক টেকনিশিয়নকে শো-কজ করেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২৩:৩৭
Share:

এক্সরে করাতে গিয়ে রোগীদের ঘুরে যেতে হচ্ছে অভিযোগ। প্রতীকী ছবি।

পূর্ব বর্ধমানের কাটোয়া মহকুমা হাসপাতালে এক্সরে করাতে গিয়ে রোগীদের ঘুরে যেতে হচ্ছে অভিযোগ। এক্সরে করানোর তারিখ দেওয়া হচ্ছে চার-পাঁচ মাস পরে। অভিযোগ, যাঁদের জরুরি প্রয়োজন তাঁদেরও ফিরিয়ে দিয়ে পরে আসতে বলা হচ্ছে। রোগীর পরিজনদের একাংশ জানিয়েছেন, এক্সরে বিভাগে যাঁরা দায়িত্বে রয়েছেন তাঁরা হয়রানির পাশাপাশি দুর্ব্যবহারও করছেন।

Advertisement

আর এই অভিযোগ পাওয়ার পরেই কঠোর পদক্ষেপ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার হাসপাতাল সুপার শৌভিক আলম জানিয়েছেন, কর্তব্যে গাফিলতি এবং রোগীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এক্সরে বিভাগের এক টেকনিশিয়নকে শো-কজ করেছেন তিনি।

যদিও রোগীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ খারিজ করে, এক্সরে বিভাগের টেকনিশিয়ানদের দাবি, প্রয়োজনীয় নিরাপত্তার অভাবে জীবনের ঝুঁকি নিয়ে তাঁরা কাজ করছেন। কোনও রোগীকে ইচ্ছাকৃত ভাবে হয়রান করা হয়নি। পরিস্থিতির কারণেই দেরিতে রোগীদের এক্সরে করার দিন কর্তৃপক্ষের নির্দেশে চার মাস পরে দিতে হচ্ছে বলে টেকনিশিয়ানরা সাফাই দিয়েছেন।

Advertisement

হাসপাতাল সুপার শৌভিক ওই অজুহাত খারিজ করে বলেন, ‘‘হাসপাতালের চিকিৎসক থেকে নার্স, কর্মী-সহ রোগীদের সঙ্গে বার বার দুর্ব্যবহারের অভিযোগ আগেও পেয়েছি। অনেক বার নিষেধ করেছি শোনেননি। ওই টেকনিশিয়ানকে তাই শোকজ করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন