ভর্তি বন্ধে বিপাকে পড়ুয়ারা

অনলাইনে ফর্ম পূরণ হয়ে গিয়েছে। ভর্তির দিনও ঠিক করে দেওয়া হয়। কিন্তু আচমকা কলেজের ওয়েবসাইটে পাস কোর্সের ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখার বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরপরেই বিপাকে পড়েছেন দুর্গাপুরের মাইকেল মধুসূদন মেমোরিয়াল কলেজে আবেদনকারী পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৫ জুন ২০১৬ ০৭:১৩
Share:

অনলাইনে ফর্ম পূরণ হয়ে গিয়েছে। ভর্তির দিনও ঠিক করে দেওয়া হয়। কিন্তু আচমকা কলেজের ওয়েবসাইটে পাস কোর্সের ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখার বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরপরেই বিপাকে পড়েছেন দুর্গাপুরের মাইকেল মধুসূদন মেমোরিয়াল কলেজে আবেদনকারী পড়ুয়ারা। শুক্রবার ভর্তি প্রক্রিয়া শুরুর দাবিতে মহকুমাশাসকের দফতকরে স্মারকলিপিও দিয়েছে এসএফআই।

Advertisement

কলেজ সূত্রে জানা গিয়েছে, পাস কোর্সের আসন সংখ্যা রয়েছে ৮৪০। কলা বিভাগে ৬০০, বিজ্ঞানে ১০০ ও বাণিজ্য বিভাগে ১৪০টি আসন রয়েছে। পড়ুয়ারা জানান, অনলাইনে ওই আসনগুলিতে ভর্তি হতে চেয়ে তাঁরা ফর্মপূরণ করেন। তাঁদের ভর্তির জন্য দিনও নির্দিষ্ট করা হয়। পড়ুয়াদের দাবি, বৃহস্পতিবার, ২৩ জুন কলেজে গিয়ে জানা যায়, পাসকোর্সের ভর্তির প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়েছে। গত ১৮ জুন কলেজের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, ‘‘অনির্দিষ্ট কালের জন্য জেনারেল কোর্সের ভর্তি বন্ধ থাকবে।’’

এই পরিস্থিতিতে কবে থেকে ভর্তি শুরু হবে, সে বিষয়েও আতান্তরে পড়েছেন আবেদনকারীরা। শুক্রবার এসএফআই-এর তরফে ভর্তি প্রক্রিয়া দ্রুত শুরু করার দাবি জানিয়ে দুর্গাপুরের মহকুমাশাসকের দফতের স্মারকলিপি দেওয়া হয়।

Advertisement

যদিও কলেজ কর্তৃপক্ষের দাবি, কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বেশকিছু নিয়মনীতির রদবদলের কারণেই সাময়িক ভাবে ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছে। মধুসূদন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ জিএম হেলালউদ্দিন বলেন, ‘‘পরীক্ষার নিয়মকানুনে রদবদল হওয়ায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নির্দেশে ভর্তি প্রক্রিয়া সাময়িক স্থগিত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ এলেই ভর্তি প্রক্রিয়া চালু করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন