রেশন দোকানে অনিয়মের নালিশ

কাটোয়ায় বেশ কয়েকটি রেশন দোকানে অভিযান চালিয়ে পদক্ষেপ করেছিল প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লাউদোহা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৬ ০১:৪২
Share:

কাটোয়ায় বেশ কয়েকটি রেশন দোকানে অভিযান চালিয়ে পদক্ষেপ করেছিল প্রশাসন। সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই, শুক্রবার সকালে জেলার অন্য প্রান্ত দুর্গাপুর-ফরিদপুর ব্লকের বালিজুড়ি গ্রামের একটি রেশন দোকানে অভিযান চালিয়ে ফের অনিয়ম লক্ষ করে দু’দিনের জন্য দোকানের কাজকর্ম বন্ধ করার নির্দেশ দিলেন বিডিও।

Advertisement

প্রশাসনের সূত্রে খবর, ওই গ্রামের ডিলার বিনয় মুখোপাধ্যায়ের বিরুদ্ধে বেশ কিছু দিন ধরে গ্রাহকেরা নানা অভিযোগ জানাচ্ছিলেন। এর পরেই এ দিন সকালে বিডিও শুভ সিংহরায় আচমকা দোকানে অভিযান চালান। প্রশাসন সূত্রে খবর, দোকানে গিয়ে দেখা যায় ডিসপ্লে বোর্ডে মজুত খাদ্য সামগ্রীর ঠিকমতো উল্লেখ করা নেই। রেজিস্ট্রার খাতাতেও কাটাকুটি রয়েছে। তা ছাড়া গ্রাহকদের কোনও রসিদ দেওয়া হতো না বলেও অভিযোগ। এ ছাড়াও অভিযোগ, গ্রাহকদের সঙ্গে ওই ডিলার দুর্ব্যবহার করতেন।

বিডিও জানান, বেশ কয়েকটি অনিয়ম ধরা পড়ায় আপাতত দু’দিনের জন্য রেশন দোকানের কাজকর্ম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবারের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে খাদ্য পরিদর্শককে। সেই রিপোর্ট দেখেই পরবর্তী পদক্ষেপ করা হবে বলে জানান তিনি।

Advertisement

প্রসঙ্গত, দিন কয়েক আগেই জেলায় এক দশকেরও বেশি পুরনো আটা বাজেয়াপ্ত করে পুলিশ। এ ছাড়া বৃহস্পতিবার অভিযান চালিয়ে কাটোয়ার একটি রেশন দোকানের লাইসেন্স বাতিল করা হয়। ব্যবস্থা নেওয়া হয় অন্য কয়েকটি দোকানের বিরুদ্ধেও।

এ দিন যদিও অভিযুক্ত রেশন ডিলার বিনয়বাবু যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন