paschim Barddhaman

১৩ বছর আগের খুনের মামলার রায় ঘোষণা

মধুসূদনের ছেলে প্রদীপ জামুরিয়া থানায় দয়াময়, তাঁর স্ত্রী চন্দনা, তাঁদের নাবালিকা কন্যা এবং তাঁদের আত্মীয় দীপক পাল ও মায়া মণ্ডলের নামে অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১৯:১৬
Share:

ফাইল চিত্র।

১৩ বছরের পুরনো এক খুনের মামলার রায় ঘোষণা করল পশ্চিম বর্ধমান জেলা আদালত। ২০০৭ সালে জামুরিয়ায় এক বিবাদের জেরে খুন হন এক ব্যক্তি। সেই মামলার রায় বুধবার ঘোষণা হল। সাজা ঘোষণা হবে ৮ জানুয়ারি।

Advertisement

পশ্চিম বর্ধমান জেলার প্রধান সরকারি আইনজীবী স্বরাজ চট্টোপাধ্যায় জানান, বিচারক শরণ্য সেন প্রসাদের এজলাসে এই রায় ঘোষণা হল। স্বরাজ জানিয়েছেন, ২০০৭ সালে ২০ জুন খুনের অভিযোগ ওঠে। ওই দিন জামুরিয়াতে জমিতে চাষের কাজ করছিলেন মধুসূদন গড়াই। সেই সময় দয়াময় মণ্ডল ও তাঁর পরিবারের কয়েক জন সদস্য সেখানে আসেন। চাষের কাজে বাধা দেওয়া নিয়ে প্রথমে বচসা শুরু হয় পরে দয়াময় কুড়ুল দিয়ে মধুসূদনকে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এই ঘটনার পর মধুসূদনের ছেলে প্রদীপ জামুরিয়া থানায় দয়াময়, তাঁর স্ত্রী চন্দনা, তাঁদের নাবালিকা কন্যা এবং তাঁদের আত্মীয় দীপক পাল ও মায়া মণ্ডলের নামে অভিযোগ দায়ের করেন।

Advertisement

৫ জনের মধ্যে বিচার চলাকালীন মায়ার মৃত্যু হয়। আর দয়াময়ের মেয়ে নাবালিকা থাকায় তার বিচার শুরু হয় জুভেনাইল আদালতে। সেই রায় এখনও আসেনি। আর চন্দনা এবং দীপক বেকসুর খালাস পেয়ে যান। বুধবার দয়াময়কে খুনের দায়ে দোষী সাব্যস্ত করলেন বিচারক। শুক্রবার সাজা ঘোষণা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন