ফি দিন ট্রেন আসে দেরিতে, ক্ষোভ স্টেশনে

যাত্রীরা জানান, এ দিন ট্রেনটি পানাগড়ে ঢোকে নির্দিষ্ট সময়ের ঘণ্টাখানেক পরে। এর পরেই রেললাইনে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীরা। তাঁদের সঙ্গে যোগ দেন ট্রেনের অন্যান্য যাত্রীরাও। এই ট্রেনে চড়ে ফি দিন মানকর থেকে দুর্গাপুরে আসেন স্কুল শিক্ষক নীলোৎপল পাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭ ০০:৪১
Share:

অবরোধ: পানাগড়ে় লাইনে নেমে এসেছেন যাত্রীরা।— নিজস্ব চিত্র।

ফি দিন ট্রেন দেরিতে চলায় কর্মস্থলে পৌঁছতে দেরি হয়ে যাচ্ছে। ভুগছেন স্কুল-কলেজের পড়ুয়ারাও। এই অভিযোগে শুক্রবার পানাগড়ে ট্রেন আটকে বিক্ষোভ দেখালেন নিত্যযাত্রীরা। ঘণ্টা দুয়েক বাদে রেল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

নিত্যযাত্রীরা জানান, সকাল ৮টা ৪০ মিনিটে বর্ধমান থেকে পুরুলিয়াগামী লোকাল ট্রেনটি ছাড়ে। পানাগড়ে তা আসার কথা ৯টা ৪০ মিনিটে। অভিযোগ, ট্রেনটি ফি দিনই দেরিতে আসছে। অথচ এই ট্রেনে চড়ে বুদবুদ, মানকর, পানাগড় ও লাগোয়া এলাকার অনেকে রাজবাঁধ, দুর্গাপুর, অন্ডালে যাতায়াত করেন। নিত্যযাত্রীদের মধ্যে রয়েছেন নানা সরকারি ও বেসরকারি সংস্থার কর্মী, শিক্ষক, স্কুল-কলেজের পড়ুয়ারা। তাঁদের অভিযোগ, ট্রেনটি ফি দিন দেরি করায় সময়ে গন্তব্যে পৌঁছনো যাচ্ছে না।

যাত্রীরা জানান, এ দিন ট্রেনটি পানাগড়ে ঢোকে নির্দিষ্ট সময়ের ঘণ্টাখানেক পরে। এর পরেই রেললাইনে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীরা। তাঁদের সঙ্গে যোগ দেন ট্রেনের অন্যান্য যাত্রীরাও। এই ট্রেনে চড়ে ফি দিন মানকর থেকে দুর্গাপুরে আসেন স্কুল শিক্ষক নীলোৎপল পাল। তাঁর দাবি, ‘‘অফিস টাইম-এর কথা ভেবে এই ট্রেনটি যাতে নির্দিষ্ট সময়ে চলাচল করে তা নিশ্চিত করুন রেল কর্তৃপক্ষ।’’

Advertisement

বিক্ষোভ চলাকালীন বেশ কিছু বিজেপি সমর্থক স্টেশনে এসে যাত্রীদের অবরোধ তুলতে অনুরোধ করেন। অন্য দিকে, কিছু তৃণমূল সমর্থক বিক্ষোভের পক্ষে সায় দিয়ে এর প্রতিবাদ করেন। দু’পক্ষের মধ্যে তর্ক-বিতর্কও হয়েছে। সমস্যার কথা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দেওয়া হলে প্রায় দু’ঘণ্টা পরে ট্রেনটি পুরুলিয়া রওনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন