Saddam Sheikh Missing

সাদ্দাম গেলেন কোথায়, জোর চর্চা কাটোয়ায়

কাউন্সিলর থাকাকালীনই খুন-সহ নানা মামলায় গ্রেফতার হন জঙ্গল। গ্রেফতার করা হয় তাঁর ছেলে সাদ্দামকেও। জঙ্গলের স্ত্রী বুড়ি বিবিকেও মাদক মামলায় গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ০৯:১৬
Share:

—প্রতীকী চিত্র।

ভিন্‌ জেলায় হামলার মুখে পড়ার পর থেকে খোঁজ নেই তাঁর। কাটোয়ার সাদ্দাম শেখ জামিন পেয়ে বাঁকুড়া থেকে ফেরার সময়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হওয়ার পর থেকে কোথায় রয়েছেন, সে নিয়ে ধোঁয়াশায় পুলিশ। এরই মধ্যে কাটোয়া আদালতে শুক্রবার তাঁর হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি আসেননি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। কাটোয়ার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর জঙ্গল শেখের ছেলে সাদ্দাম ঘটনাস্থল থেকে কী ভাবে, কোথায় উধাও হয়ে গেলেন, সে নিয়ে চর্চা চলছে কাটোয়ায়।

Advertisement

কাউন্সিলর থাকাকালীনই খুন-সহ নানা মামলায় গ্রেফতার হন জঙ্গল। গ্রেফতার করা হয় তাঁর ছেলে সাদ্দামকেও। জঙ্গলের স্ত্রী বুড়ি বিবিকেও মাদক মামলায় গ্রেফতার করা হয়। নানা সূত্রের দাবি, বছরখানেক আগে জামিন পেলেও কাটোয়ায় থাকেন না বুড়ি বিবি।
দিন কয়েক আগে জঙ্গল পুরুলিয়ার জেল থেকে জামিনে মুক্তি পান। গত মঙ্গলবার তাঁর ছেলে সাদ্দামও বাঁকুড়া জেল থেকে ছাড়া পান। আত্মীয়-পরিচিতদের সঙ্গে গাড়িতে বাড়ি ফেরার পথে হামলার মুখে পড়েন তাঁরা। কয়েক জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হলেও, ওই ঘটনার পর থেকে সাদ্দামের এখনও কোনও হদিস মেলেনি। পুলিশ সূত্রের দাবি, ঘটনাস্থল থেকে কার্যত উধাও হয়ে যান সাদ্দাম।

পুলিশ সূত্রের খবর, শুক্রবার কাটোয়া আদালতে হাজিরা দিতে আসার কথা থাকলেও, দেখা যায়নি সাদ্দাম বা জঙ্গলকে। আদালতের নির্দেশে জামিনের পরে কোথায় থাকছেন, তা-ও পুলিশকে জানানোর কথা। কিন্তু তা-ও তাঁরা জানাননি বলে পুলিশ সূত্রের দাবি। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে, সাদ্দাম কোথায় কী অবস্থায় আছেন? হামলায় কি তিনিও আহত হন? তাঁকে খোঁজার বিষয়ে পুলিশের ভূমিকা কী?

Advertisement

জঙ্গল, সাদ্দামের আইনজীবী তরুণ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, ‘‘আমার মক্কেলদের রাজনৈতিক প্রভাব খাটিয়ে মিথ্যা মামলায় দীর্ঘদিন জেলে আটকে রাখা হয়েছিল। উচ্চ আদালতের নির্দেশ জামিন পেলেও তাঁরা প্রাণ সংশয়ে রয়েছেন। জেল থেকে বাড়ি ফেরার পথেই সাদ্দামের গাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা পরপর গুলি চালায়।’’ তিনি বলেন, ‘‘সাদ্দাম এখন কেমন আছেন, কোথায় আছেন তা জানা নেই। জঙ্গলেরও কোনও হদিস পাচ্ছি না। তবে আদালতে হাজিরা দেওয়ার বিষয়টি আমরা আইন অনুযায়ী পদক্ষেপ করছি।’’

জেলার এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘জঙ্গল ও তাঁর ছেলের হদিস পাওয়ার চেষ্টা
চলছে। পরিস্থিতির উপরে আমরা নজর রাখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন