Acid Attack Survivor

মহিলার উপর অ্যাসিড হামলার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল বর্ধমান থানার পুলিশ

এ বছর এপ্রিল মাসে এক মহিলার গায়ে অ্যাসিড ছোড়ার ঘটনা ঘটেছিল। সেই মামলায় অভিযুক্ত শেখ বাবুকে খুঁজছিল পুলিশ। শুক্রবার তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ২০:২৯
Share:

— প্রতীকী ছবি।

মহিলার উপর অ্যাসিড হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতের নাম শেখ বাবু। পূর্ব বর্ধমানের মঙ্গলকোট থানার কুন্দগ্রামে তাঁর বাড়ি। শুক্রবার ভোররাতে বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতকে শুক্রবারই বর্ধমান সিজেএম আদালতে তোলা হয়। অ্যাসিডের উৎসের বিষয়ে জানতে ধৃতকে পাঁচ দিন নিজেদের হেফাজতে নিতে চেয়ে আদালতে আবেদন জানায় পুলিস। আবেদন মঞ্জুর করেন সিজেএম চন্দা হাসমত।

Advertisement

পুলিস জানিয়েছে, ঝাড়খণ্ডের মোগলসীমা থানা এলাকায় মহিলার বাড়ি। বর্তমানে তিনি ভাতার থানার বনপাশ কামারপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে থাকেন। খেতমজুরি করতে তিনি প্রায়ই কুন্দগ্রামে যেতেন। সেখানেই তাঁর সঙ্গে বাবুর পরিচয়। পরবর্তীতে দু’জনের মধ্যে সম্পর্ক তৈরি হয়। গত ১৩ এপ্রিল সকালে তিনি বাবুর সঙ্গে দেখা করার জন্য বর্ধমান শহরের নবাবহাট বাসস্ট্যাণ্ডে আসেন। তাঁকে নিয়ে শহরের তিনকোনিয়া এলাকার একটি লজে আসেন বাবু। অভিযোগ, লজের ঘরে নিয়ে গিয়ে ব্যাগ থেকে একটি কাচের বোতল বার করে মহিলার শরীরের বিভিন্ন জায়গায় ছিটিয়ে দেন বাবু। আর্তনাদ করে ওঠেন মহিলা। তাঁকে লজ থেকে বার করে নিয়ে এসে রাস্তায় দাঁড় করিয়ে পালিয়ে যান অভিযুক্ত। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলার চিকিৎসা করানো হয়। ঘটনার দিনই তিনি থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিস ঘটনাস্থল থেকে তরলের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য কলকাতার ফরেন্সিক ল্যাবরেটারিতে পাঠায়। ঘটনাস্থল থেকে বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করে পুলিস।

তার পর থেকে খোঁজ চলছিল বাবুর। শুক্রবার কুন্দগ্রামের বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন