Fraud

Cyber Crime: চিকিৎসককে ঠকিয়ে ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ! বর্ধমানে গ্রেফতার ১

সাইবার ক্রাইমে প্রতারিত হওয়া থেকে আটকাতে নানা ভাবে প্রচার চালাচ্ছে সরকার। তবু অতিরিক্ত অর্থলাভের প্রলোভনের ফাঁদে পা দিচ্ছেন মানুষজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৭:০৫
Share:

সাইবার অপরাধের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতীকী চিত্র।

Advertisement

এক চিকিৎসককে ঠকিয়ে ২০ লক্ষের বেশি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল বর্ধমান পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ওই টাকা। এবং তা ওই চিকিৎসককে ফিরিয়েও দেওয়া হয়েছে। পাশাপাশি, ধৃতের বিরুদ্ধে সাইবার প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

সাইবার ক্রাইমে প্রতারিত হওয়া থেকে আটকাতে নানা ভাবে প্রচার চালাচ্ছে সরকার। তবু অতিরিক্ত অর্থলাভের প্রলোভনের ফাঁদে পা দিচ্ছেন মানুষ। বর্ধমানের অর্থপেডিক বিভাগের চিকিৎসক দেবব্রত ব্যানার্জিও ঠিক এ ভাবেই প্রতারিত হয়েছেন। তাঁর বেসরকারি হাসপাতালের ছাদে একটি মোবাইল সংস্থার টাওয়ার বসিয়ে এককালীন এবং পরে নিয়মিত ভাবে বড়ো অঙ্কের টাকা দেবার প্রতিশ্রুতি দেয় প্রতারকরা। এর পর তারা ওই নামী সংস্থার প্যাড ব্য়বহার করে কাগজপত্র পাঠায়। এর পর ওই চিকিৎসক তাদের কথা মতো কয়েক কিস্তিতে মোট কুড়ি লক্ষ আঠাশ হাজার টাকা পাঠান একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

Advertisement

বেশ কিছু দিন পরে তাঁর সন্দেহ জাগে। খোঁজখবর করে জানতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এর পর অভিযোগ করেন থানায়। পূর্ব বর্ধমানের পুলিশ সুপার কামনাশিস সেন জানান, দ্রুত তদন্ত চালিয়ে পুরো টাকাই উদ্ধার করেছে সাইবার টিম। বেহালা থেকে এক প্রতারককে গ্রেফতারও করাও হয়েছে। তিনি এই প্রতারকেদের ফাঁদে পা না দেওয়ার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন