BJP

লক্ষ্মণ-সহ ৩২ জনের বিরুদ্ধে মামলা পুলিশের

মিথ্যা মামলা করা হয়েছে বলে, এমন অভিযোগে সরব হয়েছে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০৪:৩৫
Share:

প্রতীকী ছবি

‘লকডাউন’ অমান্য করে বিক্ষোভ করার অভিযোগে বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই-সহ দলের মোট ৩২ জন কর্মী, সমর্থকের বিরুদ্ধে মামলা করল পুলিশ। এর পরেই মিথ্যা মামলা করা হয়েছে বলে, এমন অভিযোগে সরব হয়েছে বিজেপি।

Advertisement

বিজেপি সূত্রে জানা যায়, লাউদোহা (ফরিদপুর) থানার পানশিউলি গ্রামে ‘আক্রান্ত’ দলীয় নেতাকে দেখতে গিয়ে প্রতিনিধিদলকে বাধা দেওয়া ও পরে থানার সামনে হামলার অভিযোগ ওঠে৷ সেই অভিযোগে শুক্রবার মহকুমাশাসকের (দুর্গাপুর) কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখানো হয়। সেখানেই নিয়ম ভাঙা হয় বলে অভিযোগ।

যদিও এই ঘটনা নিয়ে বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণবাবু বলেন, ‘‘তৃণমূল ভয় পাচ্ছে বিজেপি-কে। তাই পুলিশকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে আমাদের ঝামেলায় ফেলতে চাইছে। কিন্তু এ ভাবে আমাদের আটকানো যাবে না।’’

Advertisement

অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ও পুলিশ। তৃণমূলের দুর্গাপুরের নেতা উত্তম মুখোপাধ্যায় বলেন, ‘‘করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মানতে হবে। তা নিয়ে সাধারণ মানুষকে সচেতন করার কথা। অথচ, সেখানে বিজেপি লকডাউন ভেঙে আন্দোলন করছে। পুলিশ যা করার তাই করেছে।’’ আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্ত বলেন, ‘‘বিজেপি-র আন্দোলনে লকডাউনের নিয়ম মানা হয়নি। তাই দুর্গাপুর থানায় মামলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন