Police Death

বর্ধমানে পুলিশ ব্যারাকে সাব-ইনস্পেক্টরের ঝুলন্ত দেহ উদ্ধার! স্ত্রীর দাবি, খুব কাজের চাপ ছিল

পুলিশের প্রাথমিক অনুমান, এসআই পুষ্পেন ঘোষ আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরই আসল কারণ বোঝা যাবে বলে জানাচ্ছেন তদন্তকারীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আউশগ্রাম শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৫:৫০
Share:

আউশগ্রাম থানার পুলিশ আধিকারিকের রহস্যমৃত্যু হয়েছে ব্যারাকে। —প্রতীকী চিত্র।

থানার কাছে পুলিশ ব্যারাকে উদ্ধার হল এক পুলিশ আধিকারিকের ঝুলন্ত দেহ। বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার ঘটনা। পুলিশ সূত্রে খবর মৃতের নাম পুষ্পেন ঘোষ (৪৬)। আউশগ্রাম থানার সাব-ইনস্পেক্টর ছিলেন তিনি।

Advertisement

পুষ্পেনের সহকর্মীরা জানাচ্ছেন, বুধবার সন্ধ্যায় ডিউটি সেরে ব্যারাকে চলে যান তিনি। বৃহস্পতিবার সকালে পুষ্পেনের ডিউটি ছিল। কিন্তু তিনি যোগ না দেওয়ায় তাঁর সহকর্মীরা খোঁজ নিতে যান। তখনই দেখতে পান ঘরের মধ্যে গলায় দড়ি দিয়ে ঝুলছেন তিনি। বৃহস্পতিবার সকালে সাব-ইনস্পেক্টর পুষ্পেন ঘোষকে গলায় দড়ি দেওয়া অবস্থায় ঝুলতে দেখেন সহকর্মীরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। থানার আইসির নেতৃত্বে পুলিশকর্মীরা এসে দেহ উদ্ধার করেন। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হয় বর্ধমান মেডিক্যাল কলেজে। পুলিশের প্রাথমিক অনুমান, এসআই পুষ্পেন ঘোষ আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পরই আসল কারণ বোঝা যাবে বলে জানাচ্ছেন তদন্তকারীরা।

পুষ্পেন বর্ধমানের পুলিশ লাইনের কোয়ার্টারে থাকতেন। তাঁর স্ত্রী বলেন, ‘‘বুধবার সন্ধ্যায় ওর সঙ্গে মোবাইলে কথা হয়। বাড়িতে কোনও অশান্তি হয়নি। মাঝেমধ্যে কাজের চাপের কথা বলত।’’ কাজের সূত্রে কোনও কারণে স্বামী চাপে ছিলেন কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে তাঁর। ওই দম্পতির ৮ এবং ৫ বছরের দুটি সন্তান রয়েছে।

Advertisement

সাব-ইনস্পেক্টরের রহস্যমৃত্যুর খবর পেয়ে আউশগ্রাম থানায় যান জেলার পুলিশ সুপার কামনাশিস সেন। তিনি বলেন, ‘‘ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত কী কারণে মৃত্যু, তা বলা সম্ভব নয়। তবে আমরা তাঁর পরিবারের পাশে আছি। সব রকম সাহায্য করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন