বিজেপি নেতার বাড়িতে তল্লাশি

জামুড়িয়া থানা সূত্রে জানা গিয়েছে, মিহিজাম থানা থেকে শুক্রবার রাতে খবর পাঠানো হয়, এক অভিযুক্তের খোঁজে তারা জামুড়িয়ায় তল্লাশি চালাবে। এর পরে শনিবার ভোরে পুলিশ সন্তোষবাবুর বাড়িতে তল্লাশি চালায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামুড়িয়া শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৯ ০১:০৪
Share:

প্রতীকী ছবি

খুনে অভিযু্ক্ত এক ব্যক্তির হদিস পেতে জামুড়িয়ায় এক বিজেপি নেতার বাড়িতে অভিযান চালাল ঝাড়খণ্ডের মিহিজাম থানার পুলিশ। তাঁর বাড়ি থেকে একটি মোটরবাইক ও দু’টি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্তের সঙ্গে পরিচয় থাকলেও বিষয়টি নিয়ে তাঁর কিছুই জানা নেই বলে দাবি করেছেন বিজেপি-র আসানসোল জেলা কমিটির সম্পাদক সন্তোষ সিংহ।

Advertisement

জামুড়িয়া থানা সূত্রে জানা গিয়েছে, মিহিজাম থানা থেকে শুক্রবার রাতে খবর পাঠানো হয়, এক অভিযুক্তের খোঁজে তারা জামুড়িয়ায় তল্লাশি চালাবে। এর পরে শনিবার ভোরে পুলিশ সন্তোষবাবুর বাড়িতে তল্লাশি চালায়। সন্তোষবাবু দাবি করেন, লোকসভা ভোটের আগে চিত্তরঞ্জনে কার্তিক ধীবর নামে দলের এক সমর্থকের সঙ্গে তাঁর পরিচয় হয়। কার্তিকবাবুর কাছে তিনি ৩০ হাজার টাকায় একটি মোটরবাইক কেনেন। এ দিন সেটিই পুলিশ বাজেয়াপ্ত করেছে।

মিহিজাম থানা সূত্রে জানা গিয়েছে, কার্তিক ধীবর একটি খুনের মামলায় অভিযুক্ত। ওই বাইকটি খুনের সময়ে ব্যবহার করা হয়েছিল বলে তারা জেনেছে। অভিযুক্তের খোঁজ চলছে। প্রয়োজনে পরে আবার জামুড়িয়ায় অভিযান চালানো হবে। সন্তোষবাবুর বক্তব্য, “পুলিশ আমাকে কার্তিকের হদিস দেওয়ার কথা বলেছে। আমি জানিয়েছি, বাইকটি বৈধ নথিপত্র-সহ কিনেছি। তবে কার্তিকের বাড়ির ঠিকানা জানি না। পুলিশ বাইকটি নিয়ে গিয়েছে।’’ তাঁর দাবি, এর সঙ্গে তাঁর নিজের বা দলের কোনও সম্পর্ক নেই। পুলিশকে সহযোগিতা করার আশ্বাসও দিয়েছেন তিনি।

Advertisement

এই ঘটনার পরে জামুড়িয়ার তৃণমূল নেতা তথা আসানসোল পুরসভার মেয়র পারিষদ পূর্ণশশী রায়ের অভিযোগ, ‘‘ভিন্‌ রাজ্য থেকে দুষ্কৃতীদের নিয়ে এসে এখানে সন্ত্রাসের আবহ তৈরি করতে চাইছে বিজেপি, তা আমরা অনেক দিন ধরেই বলে আসছি। সেটাই সত্য প্রমাণ হল।’’ একই অভিযোগ জামুড়িয়ার সিপিএম নেতা মনোজ দত্তেরও।

বিজেপির আসানসোল জেলা সহ-ভাপতি প্রমোদ পাঠক অবশ্য সেই অভিযোগ উড়িয়ে বলেন, “সন্তোষবাবু নির্দোষ। সে কারণেই শুধু মোটরবাইকটি নিয়ে গিয়েছে ঝাড়খণ্ড পুলিশ। অপপ্রচার সাধারণ মানুষ মেনে নেবেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন