Raju Jha

ঝাড়খণ্ড থেকে খুনিদের আনতেও গিয়েছিল সেই নীল গাড়ি! সিসিটিভি ফুটেজ পেলেন তদন্তকারীরা

পুলিশ সূত্রে খবর, ঝড়খণ্ডের বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তকারীরা মোটামুটি নিশ্চিত যে ঘটনার দিন অর্থাৎ, ১ এপ্রিল খুব ভোরে ওই নীল চারচাকা গাড়িটি ঝাড়খণ্ডে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২২:২৬
Share:

এই গাড়ি চেপে খুনিরা এসে ঝাঁঝরা করে দিয়ে যায় রাজু ঝাকে। সেই নীল গাড়িটির ছবি মিলেছে ঝাড়খণ্ডেও। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আসানসোলের ব্যবসায়ী রাজু ঝা-কে খুনের দিন ভোরে ‘ভাড়াটে খুনি’দের ঝাড়খণ্ড থেকে আনতে গিয়েছিল একটি নীল গাড়ি। পুলিশ সূত্রের দাবি, ঝাড়খণ্ডের বিভিন্ন সিসিটিভি ফুটেজ দেখে তদন্তকারীরা নিশ্চিত হয়েছেন যে গাড়িতে করে দুষ্কৃতীরা শক্তিগড়ে রাজুকে গুলি করে, সেই গাড়িই ওই দিন সকালে ঝাড়খণ্ডে গিয়েছিল। কে বা কারা ছিলেন সেই গাড়িতে, কারা সুপারি দিয়েছেন খুনিদের তারই তথ্যতলাশ করছে পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। আপাতত শক্তিগড় থানার পুলিশের হেফাজতে রয়েছে গাড়িটি।

Advertisement

গত শনিবার রাত ৮টা নাগাদ শক্তিগড় থেকে কলকাতামুখী ১৯ নম্বর জাতীয় সড়কের ধারে ল্যাংচার দোকানের সামনে দাঁড়ায় সাদা রঙের একটি গাড়ি। পুলিশের দাবি, ওই গাড়ির চালকের বাঁ দিকের আসনে বসে ছিলেন কয়লা কারবারি রাজু। গাড়ির পিছনের আসনে ছিলেন রাজুর পরিচিত ব্রতীন মুখোপাধ্যায় এবং গরু পাচার মামলায় ‘ফেরার’ অভিযুক্ত আব্দুল লতিফ। ওই গাড়ির পিছন পিছন একটি নীল রঙের গাড়ি এসে দাঁড়ায়। ওই গাড়ি থেকে কয়েক জন নেমে গুলি চালায় রাজুকে। তার পর ওই নীল রঙের গাড়িতে চেপেই দুষ্কৃতীরা কলকাতা যাওয়ার রাস্তা ধরে। আততায়ীদের ব্যবহৃত নীল গাড়িটির সন্ধান পুলিশ পর দিন পায়। গাড়ির ভিতরে মেলে আগ্নেয়াস্ত্র, কার্তুজ এবং একাধিক নম্বর প্লেট। যদিও অভিযুক্তেরা এখনও পুলিশের নাগালের বাইরে। তবে ঝাড়খণ্ডের এই সিসিটিভি ফুটেজ মেলার পর সংশ্লিষ্ট খুনের তদন্তে খুব শীঘ্র ‘ব্রেক থ্রু’ পাওয়া যাবে বলে মন্তব্য করেছেন জেলা পুলিশ সুপার কামনাশিস সেন। তিনিই তদন্তে গঠিত সিটের নেতৃত্বে রয়েছেন।

এখন পুলিশের একটি দল পড়শি রাজ্য ঝাড়খণ্ড চষে বেড়াচ্ছে। পুলিশ সূত্রে খবর, ঝড়খণ্ডের বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তকারীরা মোটামুটি নিশ্চিত যে ঘটনার দিন অর্থাৎ, ১ এপ্রিল খুব ভোরে ওই নীল চারচাকা গাড়িটি ঝাড়খণ্ডে যায়। তার পর ওই দিন দুপুরে ঝাড়খণ্ডের কোনও ডেরা থেকে ভাড়াটে খুনিদের দের চাপিয়ে নিয়ে শক্তিগড়ের উদ্দেশে রওনা হয়। ঝাড়খণ্ড যাওয়া ও ফিরে আসার সময়ে নীল গাড়িটিতে যে নম্বর প্লেট লাগান ছিল সেই একই নম্বর (ডব্লিউবি ০৬ পি ৩৪৫৪) নীল চারচাকা গাড়ির হদিশ শক্তিগড় থানার কাছে পায় পুলিশ।

Advertisement

রাজু খুনে যে ঝাড়খণ্ডের ভাড়াটে খুনিদের ব্যবহার করা হয়েছিল তা একেবারে স্পষ্ট বলে মনে করছেন তদন্তকারীরা। মঙ্গলবার ফরেন্সিক বিশেষজ্ঞদের একটি দল ওই নীল গাড়িটি এবং খুনের ঘটনাস্থলে গিয়ে পরীক্ষানিরীক্ষা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন