অন্ডালে যুবা খুনে আটক আত্মীয়া

ওই দিন সকালে বাড়ির বাইরে পুকুর পাড়ে শৌচকর্ম করতে যাওয়ার সময়ে ভূমিত্র খুন হন। ওই ঘটনায় অভিযোগ ওঠে চার মামা ধীরজ, ধরম, সমিত ও অমরের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

অন্ডাল শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৭ ০২:০৩
Share:

প্রতীকী ছবি।

যুবককে পিটিয়ে খুনের ঘটনায় আটক করা হল এক আত্মীয়াকেও। সোমবার অন্ডালের চনচনি কোলিয়ারির রুইদাসপাড়ায় ভূমিত্র রুইদাস (২৪) নামে এক যুবক খুন হন। ওই খুনের ঘটনার নেপথ্যে বিশেষ কোনও কারণ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তদন্তকারীরা।

Advertisement

ওই দিন সকালে বাড়ির বাইরে পুকুর পাড়ে শৌচকর্ম করতে যাওয়ার সময়ে ভূমিত্র খুন হন। ওই ঘটনায় অভিযোগ ওঠে চার মামা ধীরজ, ধরম, সমিত ও অমরের বিরুদ্ধে। অমর ছাড়া বাকি তিন জনকেই গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ধৃতদের দুর্গাপুর আদালতে তোলা হলে সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। এই ঘটনার পরে মৃতের বাবা ধীরেন রুইদাস অন্ডাল থানায় অভিযোগ করেন, সম্পত্তিগত বিবাদের জেরেই এই ঘটনা।

যদিও তদন্তে নেমে এবং পরিবারের লোক জনের সঙ্গে কথা বলে ওই আত্মীয়ার সঙ্গে নিহত যুবকের ‘সম্পর্কে’র বিষয়টি নজরে আসে বলে জানান তদন্তকারীদের একাংশ। পুলিশ জানায়, এ দিন অভিযুক্তদের মা রেনি রুইদাস দাবি করেন, ‘‘এক আত্মীয়ার সঙ্গে ভূমিত্রর সম্পর্ক নিয়ে ছেলেরা অসন্তুষ্ট ছিল।’’ তাঁর আরও দাবি, ওই আত্মীয়াকে রবিবার সন্ধ্যায় ভূমিত্রের সঙ্গে গল্প করতে দেখা যায়। এর পরে প্রায় ঘণ্টাতিনেক ধরে ওই আত্মীয়ার খোঁজ মেলেনি বলে রেনিদেবীর দাবি। পরে ওই আত্মীয়াকে বাড়ি থেকে বেশ কিছুটা দূরে খড়ের গাদা থেকে অচৈতন্য অবস্থায় খুঁজে পাওয়া যায় বলে জানান তিনি। রেনিদেবীর কথায়, ‘‘হয়তো এই ঘটনার জন্য ছেলেরা ভূমিত্রকে সন্দেহ করেছিল।’’

Advertisement

এ দিন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক মোদী বলেন, “তদন্তে ওই আত্মীয়ার সঙ্গে ভূমিত্রের সম্পর্কের একটি সূত্র উঠে এসেছে। তাই ওই আত্মীয়াকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’ ধৃতদের দিয়ে ঘটনার পুননির্মাণও করানো হবে বলে পুলিশ জানায়।

কমিশনারেট জানায়, এই ঘটনার পরে অভিযুক্তদের বাড়িতে ভাঙচুর হওয়ায় বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। চার অভিযুক্তের বউ ও ছেলে-মেয়েরা এলাকা ছেড়ে অন্যত্র আত্মীয়দের বাড়ি আশ্রয় নিয়েছেন। পুলিশ জানায়, অমরের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন