নিরাপত্তা বাড়ল কিছু বিধায়কের

এ দিন জেলার বেশ কিছু বিধায়ক, যাঁদের আগে কোনও নিরাপত্তা রক্ষী ছিলেন না তাঁদের সবসময়ের জন্য নিরাপত্তা রক্ষী দেওয়া হয়েছে। সঙ্গে বাড়ানো হয়েছে কয়েকজন সাংসদ, বিধায়ক ও রাজনৈতিক দলের নেতাদের নিরাপত্তা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০৫
Share:

পড়শি জেলায় বিধায়ক খুনের পর থেকেই নড়াচড়াটা শুরু হয়েছিল। কোথাও জেলা পুলিশের কর্তা, কোথাও নবান্ন থেকে নানা ফোনে সতর্ক করা হচ্ছিল। বুধবার জেলা প্রশাসন ও পুলিশের বৈঠকের পরে টের পাওয়া গেল সেই সতর্কতার।

Advertisement

এ দিন জেলার বেশ কিছু বিধায়ক, যাঁদের আগে কোনও নিরাপত্তা রক্ষী ছিলেন না তাঁদের সবসময়ের জন্য নিরাপত্তা রক্ষী দেওয়া হয়েছে। সঙ্গে বাড়ানো হয়েছে কয়েকজন সাংসদ, বিধায়ক ও রাজনৈতিক দলের নেতাদের নিরাপত্তা। পুলিশের কর্তারা মুখে কিছু বলতে না চাইলেও নিরাপত্ত রক্ষীদের ছুটি নেওয়াতেই জারি হয়েছে কড়া বার্তা।

নদিয়ার বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের দিন তাঁকে বলেই ছুটি নিয়েছিলেন তাঁর নিরাপত্তারক্ষী। সাধারণত বহু দিনের পরিচিতি, একসঙ্গে থাকার জেরে এটাই হয়। কিন্তু নিয়ম বলে পুলিশকে না জানিয়ে, বিকল্প রক্ষীর ব্যবস্থা না হলে ছুটি নেওয়া যাবে না। এ দিনের বৈঠকেও তাতেই জোর দেওয়া হয়। বিষয়টি নিয়ে সাবধান করা হয়েছে নেতা, সাংসদ, বিধায়কদেরও।

Advertisement

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভাতারের বিধায়ক সুভাষ মণ্ডল, রায়নার বিধায়ক নেপাল ঘড়ুই, মন্তেশ্বরের বিধায়ক সৈকত পাঁজার এত দিন কোনও নিরাপত্তা রক্ষী ছিল না। এ বার তাঁদের সঙ্গে এক জন করে নিরাপত্তারক্ষী থাকবেন। আরও দুই বিধায়কের নিরাপত্তা বাড়ানোর কথাও বলা হয়েছে। গলসির বিধায়ক অলোক মাজিকে আসানসোল থেকে এক জন নিরাপত্তারক্ষী দেওয়া হয়েছে। নিরাপত্তা বাড়ানো হচ্ছে সাংসদদেরও। এ ছাড়াও প্রত্যেকের নিরাপত্তা ও চাহিদা অনুযায়ী পরিস্থিতি বিচার করতে বলা হয়েছে জেলা গোয়েন্দা বিভাগকে। তাদের রিপোর্ট পাওয়ার পরে নিরাপত্তার বিষয়টি ফের বিবেচনা করা হবে বলেও জানা গিয়েছে। এ ছাড়াও মঙ্গলকোট, পূর্বস্থলী, রায়না, জামালপুরের মতো এলাকার পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির প্রধানদের নিরাপত্তার বিষয়টিও দেখা হচ্ছে বলে দাবি জেলা পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন