Katwa

সাত বছর আগের খুনের মামলায় বেকসুর খালাস প্রাক্তন তৃণমূল কাউন্সিলরের ছেলে

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১ সেপ্টেম্বর ভোর বেলায় খুন হয়েছিলেন কাটোয়ার খাজুরডিহি গ্রামের বাসিন্দা সাবির শেখ। বাড়ির কাছেই তাঁকে গুলি করে খুন করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১১ মে ২০২৩ ২৩:২৫
Share:

সাত বছর জেল খেটে অবশেষে বেকসুর খালাস। প্রতীকী চিত্র।

২০১৬ সালে একটি খুনের মামলায় অভিযুক্ত ছিলেন পূর্ব বর্ধমানের কাটোয়া পুরসভার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর জঙ্গল শেখ। ওই মামলায় জঙ্গল ও তাঁর ছেলে সাদ্দাম শেখ-সহ অন্যান্য অভিযুক্তদের বেকসুর খালাস করলেন বিচারক। বৃহস্পতিবার কাটোয়া মহকুমা অতিরিক্ত জেলা জজ ও দায়রা আদালতের (দ্বিতীয়) বিচারক মধুছন্দা বোস এই রায় দিয়েছেন। উপযুক্ত তথ্য প্রমাণ না মেলার কারণেই প্রত্যেককে এই মামলা থেকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অভিযুক্ত পক্ষের আইনজীবী প্রসেনজিৎ সাহা। তিনি বলেন, ‘‘আমরা প্রথম থেকেই দাবি করে এসেছি, আমাদের মক্কেলরা নির্দোষ। ওই খুনের সঙ্গে কোনও ভাবেই জড়িত ছিলেন না তারা।’’ জানা যায়, ওই মামলায় মোট ১২ জন বিচারাধীন ছিলেন।

Advertisement

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১ সেপ্টেম্বর ভোর বেলায় খুন হয়েছিলেন কাটোয়ার খাজুরডিহি গ্রামের বাসিন্দা সাবির শেখ। বাড়ির কাছেই তাঁকে গুলি করে খুন করা হয়। সাবিরের মা ফিরোজা বিবি ওই ঘটনায় কাটোয়া পুরসভার তৎকালীন তৃণমূল কাউন্সিলর জঙ্গল শেখ, তাঁর ছেলে সাদ্দাম-সহ ২০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ জানান। তদন্তে নেমে পুলিশ সাদ্দাম, জঙ্গল, মনাই-সহ মোট ১২ জনকে গ্রেফতার করে। ধৃতদের বিরুদ্ধে ওই বছর ডিসেম্বর মাসের ১৯ তারিখ চার্জশিট জমা দেওয়া হয়। মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। দু’জন জামিনে ছাড়া পেলেও, প্রধান অভিযুক্ত জঙ্গল, সাদ্দাম-সহ বাকি ১০ জন এই ৬ বছর জেলবন্দি ছিলেন। বৃহস্পতিবার কাটোয়া আদালতের বিচারক তাঁদের নির্দোষ ঘোষণা করে বেকসুর খালাস করেন। যদিও জঙ্গল অন্য একটি খুনের মামলাতেও বিচারাধীন বন্দি রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন