মায়ের কাছে ফিরলেন ছেলে

বুধবার রাতে ওই যুবককে তাঁর মায়ের হাতে তুলে দিল ভাতার থানার পুলিশ। পুলিশ জানায়, কাদের মোল্লা নামে ওই যুবকের বাড়ি, কলকাতা লেদার কমপ্লেক্স থানার কুলগড়িয়া গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৯ ০৩:০০
Share:

মায়ের সঙ্গে কাদের। নিজস্ব চিত্র

শীতের সন্ধ্যায় গৃহস্থ বাড়ির ভিতরে ঢুকে পড়েন যুবক। তাঁর পরিচর্যা করে পরিবারটি এবং একটি ক্লাব। শেষমেশ বুধবার রাতে ওই যুবককে তাঁর মায়ের হাতে তুলে দিল ভাতার থানার পুলিশ। পুলিশ জানায়, কাদের মোল্লা নামে ওই যুবকের বাড়ি, কলকাতা লেদার কমপ্লেক্স থানার কুলগড়িয়া গ্রামে।

Advertisement

পুলিশ জানায়, সোমবার রাতে কাদের কার্যত অপ্রকৃতস্থ অবস্থায় হাটকানপুর গ্রামের পাঁজা পরিবারের বাড়িতে ঢুকে পড়েন। তাঁর খিদে পেয়েছে বুঝে প্রথমে খেতে দেওয়া হয়। পরে স্থানীয় একটি ক্লাবে খবর দিলে এগিয়ে আসেন সেটির সদস্য তারক দাস, নয়ন দাসেরা। তাঁরা বলেন, ‘‘কাদেরকে ক্লাবে নিয়ে আসি। ওঁর জন্য বিছানা করে দেওয়া হয়। রাত খাওয়াদাওয়া সেরে উনি ঘুমিয়ে পড়েন। মঙ্গলবার সকালে বলগোনায় নিয়ে গিয়ে সেলুনে চুল-দাড়ি কাটিয়ে ভাল করে স্নানও করানো হয় ওই যুবককে।’’ ততক্ষণে পাড়ার যুবকেরা গরম পোশাক, জামা-প্যান্ট কাদেরের গায়ে চাপিয়ে দেন।

কিন্তু কাদেরের বাড়ি কোথায়, এখানে এলেনই বা কী ভাবে, এ সব প্রশ্নে কাদেরের মুখে ছিল এক রা, ‘কুলগড়িয়া’। ক্লাব সদস্যেরা ‘গুগল-ম্যাপ’ দেখেন। করেন ‘ফেসবুক লাইভ’। কিন্তু লাভ হয়নি। গ্রামেরই যুবক শান্তনু কোনার জানান, এক সময়ে জানা যায়, দত্তপুকুর থানা এলাকায় কাদেরের বাড়ি। ওই থানায় যোগাযোগ করা হয়। কিন্তু পরিজনদের খোঁজ মেলেনি বলে তাঁরা ভাতার থানায় ঘটনাটি জানান।

Advertisement

ভাতার থানার অফিসার ইনচার্জ প্রণব বন্দ্যোপাধ্যায় জানান, কাদেরের মাঝেমধ্যেই স্মৃতিভ্রংশ হয়। তাই উনি নানা জায়গার কথা বলছিলেন। গুগ্‌ল-ম্যাপে সে সব জায়গা খুঁজে সংশ্লিষ্ট থানায় খবর দিলেও পরিজনদের খোঁজ মিলছিল না। শেষমেশ রাজারহাট, রাইগাছি নাম বলার পরে, সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন থানায় খবর পাঠানো হয়। অবশেষে মেলে পরিজনের খোঁজ।

বুধবার রাতে মা গোলেনুর বিবির হাতে কাদেরকে তুলে দেয় পুলিশ। গোলেনুর বিবি পুলিশকে জানান, কাদের রাজমিস্ত্রির কাজ করেন। বাবার সঙ্গে জুতো কেনা নিয়ে মনোমালিন্যের জেরে কাদের সপ্তাহখানেক আগে বাড়ি ছাড়েন। তবে ভাতারে কী ভাবে এলেন, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেননি কাদের।

ছেলেকে ফিরে পেয়ে থানা ও এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন গোলেনুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন