University of Burdawan

হস্টেলের পরিষেবা নিয়ে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের বিক্ষোভ, ঘেরাও উপাচার্য

মঙ্গলবার দুপুরে হঠাৎই উপাচার্যের দফতরের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। ‘ভিসি তুমি দূর হটো’ স্লোগান ওঠে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৬
Share:

উপাচার্যকে ঘিরে বিক্ষোভ পড়ুয়াদের। —নিজস্ব চিত্র।

উপাচার্যের দরজা আটকে বিক্ষোভ দেখালেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। বিক্ষোভের জেরে নিজের দফতরেই আটকে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তিকালীন উপাচার্য গৌতম চন্দ্র-সহ অন্য পদস্থ আধিকারিকেরা। বিক্ষোভরত পড়ুয়াদের বক্তব্য, দীর্ঘ দিন ধরে অনুরোধ করা হলেও হস্টেল সংস্কার করছেন না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হস্টেলে নানা পরিকাঠামোগত সমস্যা রয়েছে বলেও অভিযোগ ওই পড়ুয়াদের।

Advertisement

মঙ্গলবার দুপুরে হঠাৎই উপাচার্যের দফতরের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। ‘ভিসি তুমি দূর হটো’ স্লোগান ওঠে। বিক্ষোভরত পড়ুয়াদের মধ্যে শুক্লা সাহা এবং প্রীতম পাল বলেন, “হস্টেলের পরিষেবা খুবই খারাপ। অথচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নিচ্ছেন না। তাই আমরা অবস্থান বিক্ষোভে বসতে বাধ্য হয়েছি।”

এ বিষয়ে উপাচার্য গৌতম চন্দ্র বলেন, ‘‘আগামী ৩ তারিখ এই বিষয়ে বৈঠক হবে। ওই বৈঠকে ছাত্রদের প্রতিনিধি থাকবে।’’ তিনি আরও বলেন, ‘‘আমি মাত্র কয়েক দিন আগে এই দায়িত্ব পেয়েছি। হস্টেলে সমস্যা আছে। পানীয় জল নিয়ে পড়ুয়ারা যে সমস্যায় পড়েন, সে খবর আমার কাছে আছে। সুতরাং আমরা সব বিষয়েই আলোচনা করে সমাধান করার চেষ্টা করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন