লক্ষ্য এক, পৃথক সভা দুই নেতার

লক্ষ্য সেই বিজেপি বিরোধিতা ও ভোটের প্রস্তুতি। কিন্ত তা নিয়েই আলাদা সভা করলেন মঙ্গলকোটের দুই তৃণমূল নেতা।দলের রাজ্য নেতৃত্ব যেখানে বারবার বিরোধ মেটানোর কথা বলছেন সেখানে বুধবারের এই দুই সভায় এক দিকে বিধায়ক ও ব্লক সভাপতির চেনা দ্বন্দ্ব সামনে এল, আবার এমনটা চললে বিরোধীদের মাটিই শক্ত হবে বলে কটাক্ষ করলেন দলেরই একাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০১:২১
Share:

লক্ষ্য সেই বিজেপি বিরোধিতা ও ভোটের প্রস্তুতি। কিন্ত তা নিয়েই আলাদা সভা করলেন মঙ্গলকোটের দুই তৃণমূল নেতা।

Advertisement

দলের রাজ্য নেতৃত্ব যেখানে বারবার বিরোধ মেটানোর কথা বলছেন সেখানে বুধবারের এই দুই সভায় এক দিকে বিধায়ক ও ব্লক সভাপতির চেনা দ্বন্দ্ব সামনে এল, আবার এমনটা চললে বিরোধীদের মাটিই শক্ত হবে বলে কটাক্ষ করলেন দলেরই একাংশ।

এ দিন দুপুর ৩টেয় পদিমপুর ময়দানে সাংসদ অনুপম হাজরাকে নিয়ে দলীয় সভা করেন বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরী। ভিড়ও হয় ভালই। বিধায়কের দাবি, ‘‘২১ এপ্রিল মুখ্যমন্ত্রী দলীয় নির্দেশনামায় যা বলেছিলেন সেই নির্দেশ পালন করতেই এ দিনের সভা। মূলত বিজেপির বিভাজন রোখার জন্য কর্মীদের এক হওয়ার বার্তা দিলাম।’’ এছাড়াও সম্প্রতি হওয়া কালবৈশাখি ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাংসদ সহবিল থেকে সাহায্যের আশ্বাস দেন অনুপমবাবু। এক ঘন্টার তফাতেই ২০ কিলোমিটার দূরে পালিগ্রাম অঞ্চলের নবগ্রাম বাসস্ট্যান্ডে কর্মাধ্যক্ষদের নিয়ে সভা করেন ব্লক সভাপতি অপূর্ব চৌধুরী। তিনিও বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নির্দেশে অঞ্চলে অঞ্চলে সভা করা হচ্ছে। আগামী সভা মাঝিগ্রামে।’’ আগামী পঞ্চায়েত নির্বাচনের পরে বিজেপির চিহ্নও পাওয়া যাবে না বলে বার্তা দেন তিনি। পালিগ্রামের এই সভায় জনা পঞ্চাশেক বিজেপি কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন বলেও তৃণমূলের তরফে দাবি করা হয়েছে।

Advertisement

বিধায়কের সভায় যাননি কেন জানতে চাইলে ব্লক সভাপতি বলেন, ‘‘আমন্ত্রণ পেয়েছিলাম। নিজেদের সভা থাকায় যাইনি।’’ বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরীরও পাল্টা দাবি, ‘‘আমন্ত্রন জানানো হয়েছিল। এর বেশি জানি না।’’ আর সাংসদ অনুপম হাজরার বক্তব্য, ‘‘বাড়িতে খাওয়াদাওয়া হলেবাড়ির সদস্যদের আলাদা করে নিমন্ত্রণ করতে হয় নাকি!’’

বিজেপির এক জেলা স্তরের নেতার অবশ্য কটাক্ষ, ‘‘জনতা বুঝতে পারছে তৃণমূলের অন্দরে ভাঙন বেশ ভালই ধরেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন